সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

ইসলামী আন্দোলন : বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান, সিলেট ও রাজশাহীতে বয়কট

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনিয়ম-কারচুপির অভিযোগ তুলে খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই সঙ্গে আগামী ২১ জুন আসন্ন সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন বয়কটের ঘোষণা দেয়া হয়েছে। বরিশালে হাতপাখার মেয়র প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে গতকাল সোমবার সন্ধ্যায় বরিশাল নগরীর চাঁদমারি এলাকায় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন আমির মুফতি সৈয়দ রেজাউল করিম। সংবাদ সম্মেলনে সরকার ও নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবিতে আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি। চরমোনাই পীর বলেন, নির্বাচন কমিশন আশ্বাস দিয়েছিল সুন্দর পরিবেশে নির্বাচন হবে। কিন্তু বার বার সতর্ক করে দেয়ার পরও তারা তাদের চরিত্র থেকে সরে আসেনি। বরিশালের ভোটে ইসলামী আন্দোলনের প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম দুইবার হামলার শিকার হয়েছেন। নির্বাচনের বুথগুলো নিয়ন্ত্রণে রেখে তারা যে কার্যকলাপ করেছে এর প্রতিবাদে আমরা নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করছি। পাশাপাশি সিলেট ও রাজশাহীতে নির্বাচন বয়কট ঘোষণা করছি এবং নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি।
এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আগে থেকেই বার বার বলে আসছি, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এই পরিবেশ থাকলে আমরা নির্বাচনে যাব না- সে ঘোষণা আগেই দিয়েছিলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়