কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

সমাবেশের তারিখ বদলাল বিএনপির তিন সংগঠন

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের পাল্টা কর্মসূচির পরিপ্রেক্ষিতে পূর্বঘোষিত ‘তারুণ্যের সমাবেশ’-এর তারিখ পরিবর্তন করেছে বিএনপির তিন সংগঠন- জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল।
গতকাল বুধবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ঢাকা, চট্টগ্রামসহ ৬ জেলায় সামবেশের নতুন তারিখ ঘোষণা করেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানি ও ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এ সময় উপস্থিত ছিলেন।
টুকু জানান, চট্টগ্রামে ১৪ জুন, বগুড়ায় ১৯ জুন, বরিশালে ২৪ জুন, সিলেটে ৯ জুলাই, খুলনায় ১৭ জুলাই এবং সবশেষে ঢাকায় ২২ জুলাই সমাবেশ হবে। তিনি বলেন, আমরা গত ২ জুন তারুণ্যের সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিলাম।

কিন্তু আমাদের শান্তিপূর্ণ সমাবেশের ঘোষণার দুদিন পর একই তারিখে একই স্থানে আওয়ামী লীগের পক্ষ থেকে আওয়ামী যুবলীগ পাল্টা কর্মসূচি দিয়েছে। আমরা এই কর্মসূচিকে উসকানিমূলক ও বিশৃঙ্খলা সৃষ্টির একটি অপপ্রয়াস বলে মনে করি।
এর আগে টুকু ঘোষণা দিয়েছিলেন, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হবে চট্টগ্রাম দিয়ে। এর দুদিন পর যুবলীগ আগামী ২ মাসে ৬ বিভাগে শান্তি সমাবেশের ডাক দেয়। সেদিন এক বিজ্ঞপ্তিতে যুবলীগ জানায়, আগামী ৮ জুন থেকে ২৯ জুলাইয়ের মধ্যে দেশের ৬ বিভাগে শান্তি সমাবেশ করা হবে।
আওয়ামী এই লীগের ভাতৃপ্রতিম সংগঠনটিও চট্টগ্রাম দিয়ে শুরু করে ঢাকায় সমাবেশ করার ঘোষণা দেয়। এছাড়া প্রতিটি সমাবেশের আগে দুদিন করে বিভাগের সব জেলার উপজেলা-থানায় প্রস্তুতি সভা করার কথা জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়