কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

সংলাপের লিখিত প্রস্তাব পেলে জবাব দেবে বিএনপি : আমীর খসরু

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচনকালীন সরকার নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতা এবং সরকারের মন্ত্রীরা বিএনপির সঙ্গে সংলাপের ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন, তা আপাতত আমলে নেয়া হচ্ছে না। তবে বিষয়টি নিয়ে লিখিত প্রস্তাব পেলে জবাব দেয়ার জন্য ভাববে দলটি।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সংলাপের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
আমীর খসরু আরো বলেন, ‘কোথায় কোন সমাবেশে তাদের (আ.লীগ) কে কী বলছে সেটার জবাব দেয়া আমার কাছে গুরুত্বপূর্ণ না। আমরা রাজনীতি পরিবর্তন করছি।’
একই অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংলাপের বিষয়ে প্রশ্ন করলে সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। তবে তিনি বলেন, ‘আওয়ামী লীগের আসল অবস্থা বুঝতেই পাচ্ছেন। এটাই হলো তাদের ক্যারেক্টার (চরিত্র)।
উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীতে এক সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, ?? এদিক-সেদিক ঘোরাঘুরি করে লাভ নেই। প্রয়োজনে জাতিসংঘের মধ্যস্থতায় আমরা তাদের (বিএনপি) সঙ্গে মুখোমুখি সংলাপ করতে চাই।
আর সংলাপের মাধ্যমে সবকিছুর সমাধান হতে পারে বলে বক্তব্য আসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছ থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়