কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ষড়যন্ত্র মোকাবিলা করে নির্বাচনে আ.লীগকে জয়ী করতে হবে : চট্টগ্রামে আলোচনা সভায় নেতারা

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আওয়ামী লীগের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে উল্লেখ করে দলের নেতারা বলেছেন, এসব ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে অভ্যন্তরীণ কোন্দল ভুলে ঐক্যবদ্ধভাবে আগামী সংসদ নির্বাচনে দলের প্রার্থীদের জয়ী করার শপথ নিতে হবে। ষড়যন্ত্র অতীতেও ছিল, আছে এবং থাকবে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে না পারলে আমরাই শুধু নয়, সমগ্র বাংলাদেশ নিশ্চিহ্ন হয়ে যাবে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে পাল্টা আঘাত হানতে তাই আগামী জাতীয় নির্বাচনে দলের বিজয় অবশ্যই নিশ্চিত করতে হবে এবং এজন্য আমাদের এখন কাজ শুরু করে দিতে হবে। সংগঠন যদি শক্তিশালী না হয় এবং ভিত্তি যদি সৃদৃঢ় না থাকে তাহলে এই চ্যালেঞ্জ মোকাবিলা করা যাবে না।
ঐতিহাসিক ৬ দফা দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর টিআইসি মিলনায়তনে বুধবার সকালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতারা এ অভিমত ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, দেশ ভাগের পর পাকিস্তান রাষ্ট্র প্রতিষ্ঠার পর পরই বঙ্গবন্ধু বুঝে গিয়েছিলেন এই নতুন ধর্মভিত্তিক রাষ্ট্রে কখনো বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। তাই বাঙালির অধিকার আদায়ের জন্য ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা ঘোষণা। তিনি বলেন, আমাদের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশকে উচ্চ আসনে পৌঁছে দেয়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ চৌধুরী প্রমুখ। এছাড়া সভামঞ্চে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় আ.জ.ম নাছির উদ্দীন দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, পরনিন্দা ও পরচর্চা বাদ দিয়ে আত্মসমালোচনা করুন এবং নিজের আয়নায় নিজের মুখ দেখুন। থানা, ওয়ার্ড এবং মহানগর পর্যায়ে যিনি যে দায়িত্বে আছেন সেই দায়িত্ব সঠিকভাবে পালন করুন। আগামী জাতীয় নির্বাচনে চট্টগ্রাম মহানগরের আওতাধীন তিনটি পূর্ণাঙ্গ ও তিনটি আংশিক সংসদীয় আসনে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য উন্নয়নের সুফলগুলো প্রতিটি নাগরিকের কাছে পৌঁছাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়