কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ভারতীয় পেঁয়াজ এলো খাতুনগঞ্জে : পাইকারি বাজারে কমলেও খুচরায় প্রভাব নেই

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সারাদেশের মতো বন্দরনগরী চট্টগ্রামেও হঠাৎ করে পেঁয়াজের দাম অস্বাভাবিক বেড়ে গিয়েছিল। কয়েকদিন স্থবির হয়ে পড়েছিল দেশের ভোগ্যপণ্যের অন্যতম বৃহৎ পাইকারি বাজার খাতুনগঞ্জের পেঁয়াজের বাজার। তবে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বাজারে ঢুকতে শুরু করায় পাইকারিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। গত দুইদিনে খাতুনগঞ্জে কেজি প্রতি অন্তত ৩০ টাকা করে পেঁয়াজের দাম কমেছে। কিন্তু পাইকারিতে কমলেও এর প্রভাব নেই খুচরা বাজারে।
জানা গেছে, চট্টগ্রামের চাকতাই-খাতুনগঞ্জে কমে গেছে পেঁয়াজের দাম। বুধবার প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হয় ৪৫ থেকে ৫০ টাকায়। যেখানে আগের দিন পেঁয়াজের দাম ছিল ৬০ থেকে ৭০ টাকায়। এর আগে ১০০ টাকারও বেশি দরে পেঁয়াজ বিক্রি হয়। এরই মধ্যে ভারত থেকে ছয়টি ট্রাক ৮৪ টন পেঁয়াজ নিয়ে প্রবেশ করেছে খাতুনগঞ্জে। বুধবার থেকে ভারতীয় পেঁয়াজ চট্টগ্রামের এই পাইকারি বাজারে বিক্রি হচ্ছিল বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। খুচরা বাজারে খবর নিয়ে জানা যায়, এখনো নগরীর বিভিন্ন এলাকায় খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা দরে। অলিগলির দোকানগুলোতে দাম আরো বেশি।
চাকতাই-খাতুনগঞ্জ আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কাসেম এ বিষয়ে বলেন, ভারত থেকে আমদানি করা পেঁয়াজ চট্টগ্রামের খাতুনগঞ্জে ঢুকেছে। এখন থেকে প্রতিদিনই ভারতীয় পেঁয়াজ চট্টগ্রামে আসবে। পাইকারিতে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারতীয় পেঁয়াজের চালান যত বেশি ঢুকবে পেঁয়াজের দাম তত কমে আসবে। নগরীর চেরাগী পাহাড় লাকি স্টোরের বাদল জানান, ভারতীয় পেঁয়াজ এখনো আমাদের কাছে আসেনি। আগের দরে কেনা পেঁয়াজ বিক্রি করছি। বাড়তি দামে কিনতে হয়েছে, তাই সে দামেই বিক্রি করছি। কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়