কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

বনানী জামায়াতের আমির ও সম্পাদক কারাগারে

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নাশকতার পরিকল্পনা করার সময় গ্রেপ্তার বনানী থানা জামায়াতে ইসলামীর আমির তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল রাফেকসহ ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। অন্য আসামিরা হলেন- শাহীনুর ইসলাম, রুহুল আমিন, হাফিজুল ইসলাম, আবু বক্কর ছিদ্দিক, সাগর হোসেন, আবু বক্কর, শাহিনুর রহমান ও নূরে আলম।
গতকাল বুধবার আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আব্দেন করেন তদন্তকারী কর্মকর্তা বনানী থানার উপপরিদর্শক আলমগীর হোসেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে আসামিরা পরস্পর যোগসাজশে বর্তমান সরকারকে উৎখাত ও পতনের লক্ষ্যে জনসাধারণ, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কর্মকাণ্ডের লক্ষ্যে ষড়যন্ত্র করছিলেন। বনানী ওয়ারলেস গেটের নবাবী রেস্টুরেন্টে বৈঠকে মিলিত হয়েছিলেন তারা। সেখান থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় বনানী থানার উপপুলিশ পরিদর্শক সাইদুল ইসলাম বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়