কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

দক্ষিণ সুদানে অপহৃত বাংলাদেশি শান্তিরক্ষী উদ্ধার

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ সুদানে অপহৃত বাংলাদেশ পুলিশের উপপরিদর্শক (এসআই) ও শান্তিরক্ষী মো. আশেকুর রহমানকে উদ্ধার করা হয়েছে। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ছিলেন। গতকাল বুধবার পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) মো. মনজুর রহমান এ তথ্য জানান। এর আগে গত মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় একটি গোষ্ঠী এসআই মো. আশেকুর রহমানকে অপহরণ করে।
এআইজি বলেন, দক্ষিণ সুদানের মালাকাল টিম সাইটে নিয়োজিত পুলিশ কম্পোন্যান্টের সঙ্গে নিরাপত্তা টহলের সময় মো. আশেকুর রহমানকে অপহরণ করা হয়। পরবর্তীতে মিশন কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে। বর্তমানে আশেকুর রহমান সুস্থ আছেন। তিনি আইপিও হিসেবে শান্তিরক্ষা মিশনে নিয়োজিত রয়েছেন। দক্ষিণ সুদান জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশের সব শান্তিরক্ষী সুস্থ ও নিরাপদে রয়েছেন বলেও জানান এআইজি মনজুর রহমান।
উল্লেখ্য, ১৯৮৯ সালে নামিবিয়া শান্তিরক্ষা মিশনের মধ্যদিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের অভিষেক হয়। বর্তমানে দারফুর, কঙ্গো, মালি ও দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।
বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের অবদান আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রশংসিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়