কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ছয় দফার মাধ্যমে স্বাধীনতা বাস্তবায়িত হয়েছে : আ. ক. ম মোজাম্মেল হক

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ছয় দফাকে বাদ দিয়ে স্বাধীনতা চিন্তা করা যায় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছয় দফার মাধ্যমে পুরো জাতিকে একত্রিত ও উজ্জীবিত করেছিলেন। তাই ছয় দফাকে আমাদের স্বাধীনতার মূলমন্ত্র- কোন বাক্য ব্যয় ছাড়াই কথাটি স্বীকার করতে হবে। ছয় দফার মাধ্যমে আমাদের অন্তর্নিহিত এক দফা দাবি ‘স্বাধীনতা’ বাস্তবায়িত হয়েছে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে গতকাল বুধবার সকাল ১১টায় ‘স্বাধীনতার মূলমন্ত্র : ছয় দফা’ শীর্ষক গণবক্তৃতায় প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আ. ক. ম মোজাম্মেল হক এসব কথা বলেন। বিজ্ঞপ্তি
বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন (শিক্ষা) ও ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়