কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

খাদ্য সচিব : ঠিকঠাক পুষ্টি জ্ঞানে বছরে বাঁচবে ৩৫ হাজার কোটি টাকা

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাষ্ট্রের খাদ্যের পুষ্টির পেছনে বছরে প্রায় ৩৫ হাজার কোটি টাকা ব্যয় হয় বলে জানিয়েছেন খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন। তাই এই পুষ্টি ও খাদ্যের নিরাপদ ঠিকঠাক জ্ঞান অর্জনের রাষ্ট্রের এই অর্থ বাঁচবে বলে জানান তিনি।
তিনি বলেন, সরকারের প্রায় ১৮টা মন্ত্রণালয় বিভাগ পুষ্টি নিয়ে কাজ করে। বছরে প্রায় ৩৫ হাজার কোটি টাকা ব্যায় হয় রাষ্ট্রের খাদ্যের পুষ্টির পেছনে। আমরা যদি খাদ্য নিরাপদ করতে পারতাম এবং পুষ্টি ও খাদ্যের নিরাপদতা নিয়ে মানুষকে ঠিকঠাক জ্ঞান দিতে পারতাম তাহলে রাষ্ট্রের এই ৩৫ হাজার কোটি টাকা লাগত না। সুতরাং আমাদের সমস্যাটা কোথায় সেটা আমাদের চিহ্নিত করতে হবে এবং সমাধান করতে হবে সবকিছু সাদা চোখে দেখলে হবে না। গতকাল বুধবার রাজধানীর শাহবাগস্থ বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের প্রধান কার্যালয়ে ‘গবেষণাবিষয়ক সূচনা কর্মশালা ও পুরস্কার প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিরাপদ খাদ্য কতৃপক্ষের সদস্য মনজুর মোরশেদ আহমেদ। সভাপতিত্ব করেন নিরাপদ খাদ্য কতৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইয়ুম সরকার। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়