কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ওয়ারীতে গ্যাস লাইন লিক হয়ে আগুনে দগ্ধ ৫

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ওয়ারী টিপু সুলতান রোডে রাস্তায় গর্ত করে বিদ্যুৎ লাইনে কাজ করার সময় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডে ৫ জন দগ্ধ হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টার দিকে টিপু সুলতান রোডের পুরাতন ওয়ারী থানা ভবনের পাশে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পরপরই দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
দগ্ধরা হলেন- ডিপিডিসির সাইড ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন (২১), শ্রমিক মো. সোহেল (৩৫), মামুন রিয়েল এস্টেট নামে একটি প্রতিষ্ঠানের ইন্সপেক্টর মো. মামুন (৪৭), নিরাপত্তাকর্মী হেলাল (৪০) ও আ. রশিদ (৬৫)।
বার্ন ইনস্টিটিইটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, সোহেলের শরীরের ৮০ শতাংশ দগ্ধ হয়েছে, মামুনের ১২, আনোয়ারের ২২, হেলালের ১০ ও আ. রশিদের ৭ শতাংশ দগ্ধ হয়েছে। এদের মধ্যে সোহেলের অবস্থা আশঙ্কাজনক।
দগ্ধ মো. মামুন জানান, টিপু সুলতান রোডে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবন রয়েছে। দুই সপ্তাহ ধরে ওই সড়কটিতে খনন করে ডিপিডিসির মেরামত কাজ চলছিল। মঙ্গলবার রাতে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের ঠিক সামনে কাজ করছিল ডিপিডিসির লোকজন। সারারাত তিনি এবং তার প্রতিষ্ঠানের দুই নিরাপত্তা কর্মী সেই কাজ তদারকি করছিলেন। যাতে তাদের ভবনের কোনো লাইন বিচ্ছিন্ন না হয়ে যায়। রাত সোয়া ২টার দিকে হঠাৎ ভেকু মেশিন দিয়ে রাস্তা খননের সময় গ্যাস লাইন লিক হয়ে যায়। প্রচণ্ড বেগে গ্যাস বের হতে থাকে। সঙ্গে সঙ্গে ডিপিডিসির কর্মীরা তিতাসকে বিষয়টি জানায়। তিনি আরো জানান, লিকেজের কিছুক্ষণ পর তারা সেই জায়গা থেকে একটু দূরে সরে বসে ছিলেন। ১৫ থেকে ২০ মিনিটের পর হঠাৎ সেখান থেকে আগুন ধরে যায়। আর মুহূর্তেই তাদের শরীর ঝলসে যায়।

অগ্নিকাণ্ডের বিষয়ে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা জানান, রাত আড়াইটার দিকে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস থেকে প্রথমে পাঁচটি ইউনিট পাঠানো হয়। পরে আরো একটি ইউনিট যোগ দিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন পুরোপুরি নেভানো হয়। তিনি জানান, রাস্তা খুঁড়ে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) কাজ করছিল সেখানে। ওই সময় গ্যাসের লাইন লিকেজ থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়