কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

আমাদের মূল দায়িত্ব নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা : র‌্যাব মহাপরিচালক

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : নির্বাচনকে কেন্দ্র করে এদেশের কোনো সম্পদ ধ্বংস ও মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় কেউ ব্যাঘাত ঘটালে সেটা কঠিন হস্তে দমন করা হবে বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।
আগামী এক বছরের জন্য র‌্যাব মহাপরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়ায় গতকাল বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, স্বাভাবিকভাবে গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারি ও বিরোধী দল থাকে। নির্ধারিত সময়ের পর নির্বাচনও হয়। নির্বাচনকালীন সময়ে আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনে কাজ করে। সেক্ষেত্রে আমাদের মূল দায়িত্ব নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা। আর বিরোধী দল আন্দোলন করতেই পারে, সেটা তাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে এদেশের কোনো সম্পদ ধ্বংস ও মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় কেউ ব্যাঘাত ঘটালে সেটা কঠিন হস্তে দমন করা হবে।
এম খুরশীদ হোসেন আরো বলেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। র‌্যাব ৭টি বাহিনী নিয়ে কাজ করে ও এর কিছু এজেন্ডা রয়েছে। মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি রয়েছে এটা আমাদের প্রধান গুরুত্বপূর্ণ কাজ। কারণ এ দেশ আমাদের, দেশের মানুষ আমাদের। তাই দেশ ও দেশের মানুষকে নিয়ে ভাবনা আমাদের সবচেয়ে বেশি।
এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেন।
এ সময় র‌্যাব ফোর্সেসের সহকারী মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, র‌্যাব ৬-এর অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবীর, সদর কোম্পানি কমান্ডার মো. বদরুদ্দোজা, টুঙ্গিপাড়া থানার ওসি এস এম কামরুজ্জামানসহ র‌্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়