শিক্ষা খাত : জিডিপির ৫ শতাংশ বরাদ্দের দাবি মাদ্রাসা শিক্ষকদের

আগের সংবাদ

প্রত্যাশার চাপে হিমশিম অর্থমন্ত্রী : তাদের দাবি ও সুপারিশের প্রতিফলন দেখতে চায় বিভিন্ন চেম্বারসহ ব্যবসায়ী সংগঠনগুলো

পরের সংবাদ

কেরানীগঞ্জে আতিক হত্যা মামলা : মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক মূল আসামি তানু গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ও কোন্ডা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিক উল্লাহ চৌধুরীকে পুড়িয়ে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক মূল আসামি তাজুল ইসলাম তানুকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।
গতকাল রবিবার রাজধানীর বংশালে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র?্যাব-১০। এদিন বিকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন। র?্যাব-১০ সদর দপ্তরে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ফরিদ উদ্দিন জানান, ২০১৩ সালে কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আতিকের সঙ্গে নির্বাচনের প্রার্থিতা ও সভাপতির পদ নিয়ে আরেক আসামি গুলজারের বিরোধ চলছিল। এ নিয়ে গুলজার বেশ কয়েকবার আতিককে হুমকিও দেন। আতিক তার কথায় কোনো কর্ণপাত না করলে গুলজার ও তানু মিলে তাকে হত্যার পরিকল্পনা করেন। তানুর পরিকল্পনা অনুযায়ী আতিকের গতিবিধি লক্ষ্য রাখার জন্য সম্পা নামে এক নারীকে নিয়োগ করেন গুলজার।
পূর্বপরিকল্পনা অনুযায়ী প্রেমের ফাঁদে ফেলে ২০১৩ সালের ১০ ডিসেম্বর আতিককে কোন্ডা হাসপাতালের গেটে আসতে বলেন সম্পা। এরপর আতিক ওই হাসপাতালের গেটে যান। তখন তাকে জোর করে দক্ষিণ সীমানা বরাবর রাস্তায় নিয়ে যান গুলজার ও তানু। এরপর তানুর নেতৃত্বে ভাড়াটে খুনি মো. জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর খাঁ, আহসানুল কবির ইমন, রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিন, শিহাব আহমেদ শিবু, মো. আসিফের সহায়তায় আতিককে গলাটিপে হত্যা করা হয়। পরে আগুন দিয়ে লাশ পুড়িয়ে ফেলার চেষ্টা করা হয়। এ ঘটনায় ১২ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় তানুসহ ৭ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ২০২০ সালের ২ ফেব্রুয়ারি আসামি তানু, গুলজার, মো. জাহাঙ্গীর, আহসানুল কবির ইমন, রফিকুল ইসলাম আমিন, শিহাব আহমেদ শিবু, আসিফকে মৃত্যুদণ্ড দেন আদালত।
র‌্যাব কর্মকর্তা ফরিদ উদ্দিন আরো বলেন, গ্রেপ্তার তানু ঘটনার সঙ্গে তার সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ১টি অস্ত্র মামলা রয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়