টিসিবির জন্য চিনি ও ভোজ্য তেল কিনবে সরকার

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলা কোন পথে : মূল্যস্ফীতি > ডলার সংকট > বৈদেশিক ঋণের সুদ ও ভর্তুকি ব্যয় > কর ও ব্যক্তি করদাতা বাড়ানো

পরের সংবাদ

সহপাঠীকে হত্যার ৩৩ বছর পর গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে সহপাঠীকে হত্যা করে ৩৩ বছর পালিয়ে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বুধবার চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় বিআরটিসি ট্রাক ডিপো মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি চট্টগ্রামের আনোয়ারা থানার শোলকাটা গ্রামের নুরুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, শোলকাটা গ্রামের একটি মাদ্রাসায় লেখাপড়া করতেন শাহাবুদ্দিন। তার সহপাঠী ছিলেন মো. সবুর। ১৯৯০ সালের ২১ মার্চ মাদ্রাসায় দুজনের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে সাহাবুদ্দিন সবুরকে পেরেকযুক্ত কাঠের লাঠি দিয়ে আঘাত করে। স্থানীয়রা গুরুতর আহত সবুরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সবুর মারা যান। এ ঘটনায় সবুরের বাবা আনোয়ারা থানায় একটি মামলা করেন। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ঘটনার পর থেকে শাহাবুদ্দিন আত্মগোপনে চলে যান। দীর্ঘদিন পলাতক থাকায় আসামির অনুপস্থিতিতে আদালত ২০০৭ সালের ২৬ জুলাই তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
গত বুধবার গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার বিআরটিসি ট্রাক ডিপো মোড় থেকে শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়