চট্টগ্রামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার স্বামী পলাতক

আগের সংবাদ

চ্যালেঞ্জ উত্তরণে সংস্কার জরুরি : বাংলাদেশের অর্থনীতিতে তিনটি প্রধান চ্যালেঞ্জ দেখছে আইএমএফ

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন : অবৈধভাবে রেলের জলাশয় ভরাটের প্রতিবাদ

প্রকাশিত: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় রেলওয়ের জলাশয়ে অবৈধভাবে বালু ভরাট করায় মানববন্ধন ও প্রতিবাদ করেছেন স্থানীয়রা। গতকাল রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড় হরণ এলাকার স্থানীয় শতাধিক নারী-পুরুষ মানববন্ধন করেন।
মাবনবন্ধনে বক্তারা বলেন, আশিকুল ইসলাম ও উম্মেদ গংসহ এলাকার কিছু ভূমিদস্যু রেললাইনের জলাশয়ের জায়গা লিজ নেয়ার কথা বলে প্রকাশ্যেই ভেকু মেশিন দিয়ে বালু ফেলে ভরাট করছেনে। এতে স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা আরো জানান, সরকারি রেলওয়ের জায়গা লিজ নেয়ার নাম করে ভূমিদস্যুরা যেন জলাশয় ভরাট করতে না পারে। সে বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তারা। এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন- নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের বর্তমান সদস্য বেলাল মিয়া, আমেনা বেগমসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা। মানববন্ধনে এলাকার শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে। স্থানীয়রা জানান, আশিকুল ইসলাম বড় হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ও উম্মেদ হাসান অভিভাবক সদস্য। রেলের জলাশয়ের ৩৮ শতক জায়গা মৎস্য লিজ এনেছেন হোসেন মিয়া। এছাড়া হোসেন মিয়া, আব্দুল্লাহ আল বাকি বিল্লাহ, আওয়াল মিয়া, সাবেক ইউপি সদস্য সালাম মিয়া, দেলোয়ার হোসেন, শাহনূর ইসলাম ও হানিফ মিয়া রেলের কাছ থেকে জায়গা লিজ এনেছেন। কিন্তু তাদের জায়গা আশিকুল ও উম্মেদ দখলে নিয়েছেন। হোসেন মিয়ার লিজ নেয়া জলাশয়ের জায়গায় বালু ফেলে ভরাট করছেন আশিকুল ও উম্মেদ। তবে অভিযোগ অস্বীকার করে উম্মেদ হাসান বলেন, জলাশয়ের জায়গাটি আমরা মাদ্রাসার নামে রেলওয়ের কাছ থেকে বাণিজ্যিক লিজ এনেছি। জায়গাটি বালু ফেলে ভরাটের জন্য রেলওয়ের কানুনগো আমাদের মৌখিক নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়