ল²ীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

আগের সংবাদ

উপজেলা নিয়ে প্রশাসনে অস্বস্তি : আমলারা বলছেন, কোনো সমস্যা নেই > চেয়ারম্যানরা বলছেন, আদালতই আমাদের মর্যাদা ঠিক করে দেবে

পরের সংবাদ

শাহজালাল বিমানবন্দর : যাত্রীদের সঙ্গে অভিনব প্রতারণা গ্রেপ্তার ১

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে জাবেদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বিমানবন্দরে আসা যাত্রী ও দর্শনার্থীদের সঙ্গে প্রতারণার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক গতকাল বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। এপিবিএনের এই কর্মকর্তা জানান, জাবেদ দীর্ঘদিন ধরে বিমানবন্দর এলাকায় যাত্রীদের সঙ্গে বিভিন্ন ধরনের প্রতারণা করে আসছিলেন। কখনো ডলার করে দেয়ার কথা বলে যাত্রীর টাকা নিয়ে লাপাত্তা হয়ে যাওয়া, সুকৌশলে যাত্রীর পাসপোর্ট ও ট্রাভেল ডকুমেন্টস নিয়ে পালিয়ে যাওয়া। আবার কখনো ফ্লাইটে যেতে পারবেন না বলে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে যাত্রীর আত্মীয়স্বজনের কাছ থেকে অর্থ আদায়সহ বিভিন্ন অপকর্ম করে আসছিলেন এ ব্যক্তি।
তিনি আরো জানান, এর আগেও বিভিন্ন অভিযোগে জাবেদকে অন্তত ৪ বার গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছিল। কিন্তু জেল থেকে জামিনে বের হয়ে তিনি একই ধরনের প্রতারণার সঙ্গে আবার যুক্ত হন। নিজের নামে বিমানবন্দর কেন্দ্রিক একটি চক্রও গড়ে তুলেছেন জাবেদ। তার এই চক্রে ৫-৬ জন সক্রিয় সদস্য রয়েছে, যাদের বিভিন্ন সময় এয়ারপোর্ট এপিবিএন গ্রেপ্তার করেছে। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গত ৩ জানুয়ারি সিঙ্গাপুরগামী যাত্রী মো. শফিকুল ইসলাম ফ্লাইট মিস করেছেন মর্মে তার আত্মীয়স্বজনকে কণ্ঠ নকল করে ফোন করে বিকাশের মাধ্যমে ৬৫ হাজার ৫৫০ টাকা হাতিয়ে নেন। যদিও যাত্রী শফিকুল ইসলাম তখন সিঙ্গাপুরগামী ফ্লাইটে বিমানে থাকার কারণে তার ফোন তখন বন্ধ ছিল। আর ফোন বন্ধ থাকার কারণে যাত্রীর আত্মীয়স্বজনও কোনো প্রকার সন্দেহ না করে টিকিটের জন্য নকল জাবেদের কথামতো এই টাকা নগদ ও বিকাশ করেন। পরে এ বিষয়ে ভুক্তভোগী এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের কাছে অভিযোগ করলে তদন্তের মাধ্যমে প্রতারক জাবেদকে চিহ্নিত করা হয়। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার মধ্যরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাকে আটক করা হয়। এর আগেও জাবেদকে বেশ কয়েকবার গ্রেপ্তার করেছে এপিবিএন। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা শেষে হস্তান্তর করা হয়েছে বলেও জানান জিয়াউল হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়