বিশ্বে দূষিত শহরের তালিকায় চতুর্থ ঢাকা

আগের সংবাদ

দায়িত্ব নিলেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন

পরের সংবাদ

গাজীপুরে আইজিপি : এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : পদ্মা সেতু চালু ও সড়ক পরিস্থিতি ভালো থাকার পাশাপাশি পুলিশের সমন্বিত উদ্যোগ নেয়ার কারণে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় মহাসড়ক পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
পুলিশ মহাপরিদর্শক বলেন, নির্ধারিত সময়ে সাধারণ মানুষ যেন গন্তব্যে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে একসঙ্গে কাজ করছে। পদ্মা সেতু চালু ও মহাসড়ক ভালো থাকা এবং পর্যাপ্ত ব্যবস্থা নেয়ার কারণে যানজট পরিস্থিতি স্বাভাবিক আছে।
এ সময় তার সঙ্গে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক আতিকুল ইসলাম, হাইওয়ে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. শাহাবুদ্দিন, গাজীপুর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, টঙ্গী ব্রিজ থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর অংশে প্রতিদিন গড়ে প্রায় ৫০-৬০ হাজার বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। এছাড়া অন্যান্য মহাসড়ক ও আঞ্চলিক সড়কে বিপুলসংখ্যক গণপরিবহন ও পণ্য পরিবহনকারী যানবাহন চলাচল করে। এ অবস্থায় মহাসড়কে যানজট নিরসনে গত বছরের জুলাই মাস থেকে অভিযান চালিয়ে ৮ হাজার ৮৩৭টি গাড়ির বিরুদ্ধে মামলা এবং ৯ হাজার ৬৪৯ অধিক ইঞ্জিন চালিত, ইঞ্জিনবিহীন যানবাহন আটক করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে। এছাড়া ওভারলোডসহ নানা অভিযোগে ২০৬টি গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এতে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যানজট অনেকাংশে কমে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়