টিপু-প্রীতি হত্যা মামলায় তিন আসামির জামিন

আগের সংবাদ

খোলাবাজারে কমেছে ডলারের চাহিদা

পরের সংবাদ

তারকাদের ঈদ পরিকল্পনা

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদের আগে শুটিং নিয়ে মহাব্যস্ত থাকেন তারকারা। ঈদ এলে তাদের একটু অবসর জোটে। সে ফাঁকে একেজন একেক রকম পরিকল্পনা সাজান। তারকারা কে কোথায় ঈদ কাটাবেন, কীভাবে কাটাবেন, কী কী কেনাকাটা করলেন- এসব নিয়ে ভক্তদের থাকে বাড়তি আগ্রহ। কয়েকজন তারকার এবারের ঈদেও পরিকল্পনার খোঁজ দিচ্ছেন সোহানুর রহমান সোহাগ

ঈদ উপলক্ষে অনেক উপহার পেয়েছি : মামনুন ইমন

এ বছর ঈদ পরিবারের সঙ্গে ঢাকাতেই করব। ঈদ হচ্ছে বিশেষ একটা আনন্দের দিন। এই দিনে পরিবার নিয়ে ঘুরতে যাব, আত্মীয়স্বজনের বাড়িতে যাব, গল্প করব। চাঁদ রাত থেকে পরিবার নিয়ে ঘুরব। ঈদের দিন বিশেষভাবে যেটা করা হয় সেটা হচ্ছে, সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়তে যাওয়া, সেমাই খাওয়া, বন্ধুদের বাসায় যাওয়া। এ বছর ঈদে কেনাকাটা করা হয়েছে প্রচুর, উপহারও পেয়েছি।

নিজে রান্না করে সবাইকে খাওয়াব : আঁখি আলমগীর

এবারের ঈদ ঢাকাতেই করব। ঈদ নিয়ে পরিকল্পনা বলতে, ঈদের দিন রাতে এশিয়ান টিভিতে লাইভে গান করব এটার জন্যই সারাদিন একটা প্রস্তুতি থাকবে। পরিবারের সঙ্গেই থাকব। নিজেই রান্না করব, সবাইকে একসঙ্গে নিয়ে খাব। আমার ১২ মাসই কেনাকাটা চলে, কাজেই ঈদের জন্য আলাদা করে আর কিছু কেনা হয় না।

আমাদের বাড়িতে তিন দিনব্যাপী ঈদ পালন করা হয় : আবদুন নূর সজল

প্রতি বছরের মতো এ বছরও আমি ঈদ ঢাকাতেই করব। ঈদ নিয়ে পরিকল্পনা সব সময় পরিবার কেন্দ্রিকই থাকে। বাবা-মা, আত্মীয়স্বজনের সঙ্গেই ঈদ করা হয়। আমাদের বাড়িতে তিন দিনব্যাপী ঈদ উদযাপন করা হয়। এবার যেহেতু ‘জ¦ীন’ মুক্তি পাচ্ছে চেষ্টা করব সিনেমাটা দর্শকদের সঙ্গে দেখার জন্য। ঈদে সাধারণত নিজের জন্য কিছু কেনা হয় না, তবে পরিবারের সবার পছন্দমতো কেনাকাটা করা হয়ে থাকে।

ঈদে সবার জন্য উপহার কেনার চেষ্টা করি : আশনা হাবীব ভাবনা

আমি এ বছর পরিবারের সঙ্গেই ঈদ করব। ঈদটা পরিবারের সবার সঙ্গে আনন্দে কাটুক, এটাই চাইছি। ঈদের দিন সে রকম কোনো চিন্তা-ভাবনা নেই। সবাই যা করে আমিও তাই, বাবা-মায়ের সঙ্গে থাকব। একসঙ্গে খাওয়া-দাওয়া করব। ঈদকে কেন্দ্র করে আসলে সে রকম কেনাকাটা করা হয় না। সারা বছরই অনেক কেনাকাটা করা হয়। কিন্তু ঈদের জন্য আমার পরিবার, প্রিয়জন, বন্ধুদের জন্য উপহার কেনার চেষ্টা করি।

গ্রামের বাড়িতে ঈদ করার ইচ্ছা : সাইমন সাদিক

এ বছর ঈদ অবশ্যই আমার গ্রাম অর্থাৎ কিশোরগঞ্জে করার ইচ্ছা আছে। বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, আত্মীয়স্বজনের সঙ্গে আনন্দ করার পাশাপাশি ঘুরতে যাওয়ার পরিকল্পনা রয়েছে। সচরাচর ঈদের দিন সেমাই খেয়ে নামাজ পড়তে যাওয়া হয়। নামাজ শেষে বন্ধুদের সঙ্গে গল্প করা হয়। তারপর দুপুরের খাবার খাওয়া হয়। আসলে আমার জন্য কিছু কেনা হয়নি এখনো। উপহার পাচ্ছি অনেক।

দর্শকের সঙ্গে আমার ঈদের সিনেমা দেখব : জিয়াউল রোশান

প্রতিবারই আমার গ্রামের বাড়িতে বাবা-মায়ের সঙ্গেই ঈদ করা হয়। এবারো সেটার ব্যতিক্রম হচ্ছে না। ঈদ নিয়ে পরিকল্পনা বলতে, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজনের সঙ্গে একসঙ্গে আনন্দ করব, ঈদ উদযাপন করব। ঈদের দিন বাড়িতেই থাকা হয়। বাবার সঙ্গে নামাজ পড়তে যাওয়া হয়, তারপর মায়ের হাতের বিভিন্ন রকমের খাবার খাওয়া হয়। ঈদের কেনাকাটা বলতে পাঞ্জাবি কেনা হয়েছে। ঈদে আমার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। দর্শকদের সঙ্গে সিনেমা দুটি দেখার অপেক্ষায় আছি।

বাবা-ছেলেকে নিয়ে ঈদের নামাজ পড়াটা আনন্দের : বেলাল খান

আমি প্রতিবছর আমার গ্রামের বাড়ি টাঙ্গাইলে ঈদ করি। এবারো পরিবারের সবার সঙ্গে সেখানে থাকব। ঈদের পুরো সময়টাই পরিবারকে সময় দেব। আসলে ঈদ গ্রামে না কাটালে ঈদের আসল মজাটা পাওয়া যায় না। ঈদের দুদিন পর কাতার যাব প্রবাসী বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে গান শোনাতে।
আমার বাবা, আমার ছেলেসহ ঈদের মাঠে নামাজ আদায় করতে যাওয়াটা আমার খুবই জন্য আনন্দের। বাকি সময়টুকু পরিবার ও বন্ধুদের সঙ্গেই কাটাব।

ঢাকাতেই ঈদ করব : মিষ্টি জান্নাত

প্রতিবারের মতো এই বছরও আমি ঈদ ঢাকাতেই করব। ঈদের পরের দিন আমার গ্রামের বাড়ি খুলনায় যাওয়া হয়। ঈদের দিনের বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন আসবে। তাদের সঙ্গে আনন্দমুখর সময় কাটাব, গল্প করব, একসঙ্গে খাওয়া-দাওয়া করব। এরপর বিকালে একটু ঘুরতে যাব। প্রতিবারের মতো এবারো ঈদের জন্য কেনাকাটা করা হয়েছে, অনেক উপহারও পেয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়