টানা দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

আগের সংবাদ

প্রথম দিনের ঈদযাত্রায় স্বস্তি : কমলাপুরে নেই হুড়োহুড়ি, সড়ক মহাসড়কে নেই যানজট, নৌপথে বেড়েছে যাত্রীর চাপ

পরের সংবাদ

রামগতির কাচারি বাড়ির জমি দখল

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগতি (ল²ীপুর) প্রতিনিধি : ল²ীপুরের রামগতি পৌর ভূমি অফিসের কাচারি বাড়ির জমি জবরদখল করার অভিযোগ উঠেছে পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন ও তার সহোদর ভাই সাইফুদ্দিন বাবুর বিরুদ্ধে।
পৌর তহশিল অফিস সূত্রে জানা যায়, পৌর তহশিলের ভূমিতে বিতর্কিত ভবন নির্মাণ করার পর এবার কাচারি বাড়ির পুকুর দখল করে বাগান সৃজন করে তাতে বৃক্ষরোপণের পর কাঠ, বাঁশ দিয়ে বেড়া দিয়ে বাগানে প্রবেশের গেট নির্মাণ করেন মেয়র ও তার ছোট ভাই বাবু। পৌর তহশিলের কর্মচারী মো. ইউসুফ বাধা দিতে গেলে তার সঙ্গে অসদাচরণ ও নানান ধরনের হুমকি-ধমকি প্রদান করেন মেয়রের ছোট ভাই বাবু। আলেকজান্ডার পৌর তহশিলের কাচারি বাড়ির সম্পত্তি জবরদখল করে বহুল আলোচিত ও বিতর্কিত বহুতল ভবন নির্মাণ করেন পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন ও তার পরিবারের সদস্যরা। প্রায় ২ কোটি টাকা মূল্যের সরকারি জমি দখল করে অবৈধ ভবন নির্মাণকালে সূত্র ও দলিলবিহীন মালিক, ভূমির পরিমাণ, মালিকানা স্বত্ব, মালিকানার ধরনসহ নানান জটিলতায় কয়েক বছর পর্যন্ত ভবন নির্মাণ কাজ বন্ধ থাকলেও অবশেষে ক্ষমতার প্রভাব খাটিয়ে অনুমোদনহীন বহুতল ভবন নির্মাণ করেন তারা। বর্তমানে অবৈধভাবে নির্মিত ভবনের পিছনে কাচারী বাড়ির সরকারি পুকুরপাড় ও পুকুর জবরদখল করে সেখানে বিভিন্ন গাছের বাগান সৃজন করেন মেয়র ও তার ভাই বাবু। আবার বাগানে প্রবেশে গেইট তৈরি করেন তারা। অন্যদিকে অবৈধ ভবনের সামনের সিঁড়ি দিয়ে দখল করেন মুক্তিযোদ্ধা সড়কের সামনের সরকারি পাকা সড়ক।
এ বিষয়ে মেয়রের ভাই বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ক্ষমতায় আমরা দখল না করলে কে করবে। পৌর তহশিলদার মো. দিদার হুসাইন এ প্রসঙ্গে বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। সরকারি সম্পদ রক্ষায় নিঃসন্দেহে কার্যকর ব্যবস্থা নেয়া হবে। সচেতন সমাজ দখলবাজদের কাছ থেকে সরকারি সম্পত্তি উদ্ধার ও রক্ষায় কার্যকর পদক্ষেপের দাবি জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়