টানা দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

আগের সংবাদ

প্রথম দিনের ঈদযাত্রায় স্বস্তি : কমলাপুরে নেই হুড়োহুড়ি, সড়ক মহাসড়কে নেই যানজট, নৌপথে বেড়েছে যাত্রীর চাপ

পরের সংবাদ

‘আমাগো আর ভিক্ষা করতে অইবো না’ : নান্দাইল

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ‘আমাগো কিছু করার মতো কোনো সহায়-সম্বল ছিল না। দু-মুঠো ভাতের জন্য রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে মানুষের দুয়ারে দুয়ারে ভিক্ষা করেছি। কেউ ভিক্ষা দিতো, কেউবা তাড়িয়ে দিতো। তবে এহন আমাগো আর ভিক্ষা করতে অইবো না। শেখ হাসিনা সরকার আমাগো মালামালসহ দোকান ও নগদ টাকা দিছে। এখন থেকে দোকানে বসে ব্যবসা কইরা চলুম। শেখ হাসিনা আপার জন্য দোয়া করি। আল্লাহ যেন উনারে জানে-মানে ভালা রাখে।’
ভোরের কাগজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এভাবেই কথাগুলো বলছিলেন ময়মনসিংহের নান্দাইল উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় দোকান ঘর ও সহায়ক পণ্য সামগ্রীপ্রাপ্ত উপকারভোগী ষাটোর্ধ্ব মোমেনা খাতুন। মোমেনা খাতুনের সঙ্গে আরো ৪ জন উপকারভোগী একই অনুভূতি প্রকাশ করেন। মোমেনা খাতুন উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের উত্তর পালাহার গ্রামের আলী হোসেনের স্ত্রী। স্বামীকে নিয়ে ভিক্ষা করে কোনোরকমে সংসার চালান। বিষয়টি জানতে পেরে নান্দাইল উপজেলাকে ভিক্ষুকমুক্ত করতে ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় কিছু পণ্যসামগ্রী ও নগদ টাকাসহ একটি টং দোকান বিতরণ করে উপজেলা সমাজসেবা অফিস।
জানা গেছে, গত সোমবার নান্দাইল উপজেলা প্রশাসনিক ভবনের সামনে উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ৫ জন ভিক্ষুক পরিবারের মাঝে ষাট হাজার টাকা ব্যয়ে ৫টি দোকান ঘর, সহায়ক পণ্যসামগ্রী ও প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা করে দেয়া হয়েছে। এছাড়া জটিল রোগে আক্রান্ত অসহায় ৩৮ জন ব্যক্তির মাঝে ৫০ হাজার টাকা করে ১৯ লাখ টাকা এবং ৩টি এতিমখানায় এতিমদের উন্নয়নের লক্ষ্যে ৯ লাখ ২৪ হাজার টাকার চেক দেয়া হয়েছে। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর, সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. ইনসান আলী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার হাসান জিটু, পৌর মেয়র রফিক উদ্দিন ভূঁইয়া প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তর প্রধানরা, মিডিয়াকর্মীসহ উপকারভোগী ও উপকারভোগী পরিবারের সদস্যরা।
নান্দাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনসান আলী বলেন, প্রধানমন্ত্রীর যে ভিশন, অর্থাৎ দেশকে দারিদ্র্যমুক্ত করা, তা বাস্তবায়নের লক্ষ্যে আমরা কাজ করছি। আশা করি প্রধানমন্ত্রীর সে স্বপ্ন বাস্তবায়ন হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়