টঙ্গীতে বিআরটি প্রকল্পের ক্রেন উল্টে আহত ৫

আগের সংবাদ

তীব্র গরমে বাড়ছে রোগবালাই : স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত, কৃষিকাজে ক্ষতির আশঙ্কা, ৩ বিভাগে বৃষ্টির আভাস

পরের সংবাদ

শিশুকে গোয়ালঘরে বেঁধে চার দিন ধরে নির্যাতন : সৎমাসহ বাবা গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১২ বছরের একটি ছেলেকে গোয়ালঘরে বাঁশের খুঁটিতে হাত-পা বেঁধে চার দিন ধরে মাটিতে ফেলে রেখে নির্যাতন করার অভিযোগে তার বাবা ও সৎ মাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। জানা যায়, উপজেলার সেনগাঁও ইউনিয়নের সিন্দুর্না গ্রামের আব্দুল খালেক পেশায় একজন রাজ মিস্ত্রি। বিয়ে করেন সাহেরা খাতুনকে। তাদের সংসারে এক মেয়ে ও এক ছেলে সন্তান জন্মলাভ করে। মেয়ে লাবণি আক্তার বিয়ের পর মারা যান। ছেলে সাহাবুদ্দিনকে রেখে প্রায় ৮ বছর আগে মারা যান সাহেরা খাতুন।
এদিকে সাহেরার সঙ্গে সংসার করা কালে আমিনা নামে আরেকজনকে বিয়ে করেন আব্দুল খালেক। তার গর্ভেও এক মেয়ে ও এক ছেলে সন্তান জন্ম হয়। মায়ের মৃত্যুর পর থেকেই সাহাবুদ্দিন তার বাবা খালেক এবং সৎ মা আমিনার সংসারে নানা বঞ্চনার মধ্য দিয়ে বড় হতে থাকে। স্থানীয়রা জানায়, সাহাবুদ্দিনকে তার বাবা খালেক এবং সৎ মা আমিনা বেগম কারণে অকারণে প্রায়ই মারপিট করত। ঠিক মতো খাবার দিত না। অমানবিক নির্যাতন করত। খেয়ে না খেয়ে দিন পার করতে হয় সাহাবুদ্দিনকে।
কয়েকদিন ধরে সাহাবুদ্দিনের কোনো খোঁজখবর না পেয়ে তার মামাত ভাই আনোয়ার হোসেন গত শনিবার তার খোঁজে ফুফা আব্দুল খালেকের বাড়িতে যান। বাড়িতে গিয়ে দেখতে পান, গোয়ালঘরের ভেতরে একটি বাঁশের খুঁটির সঙ্গে হাত-পা বেঁধে সাহাবুদ্দিনকে মাটিতে ফেলে রাখা হয়েছে। আশপাশের লোকজনের সহায়তায় সাহাবুদ্দিনকে ওই অবস্থা থেকে উদ্ধার করেন আনোয়ার। পরে তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এনে চিকিৎসা করান এবং থানায় এজাহার দায়ের করেন।
আনোয়ার হোসেন জানান, সাহাবুদ্দিন তাকে জানিয়েছে, চার দিন ধরে তাকে খুঁটির সঙ্গে ওই অবস্থায় হাত-পা বেঁধে মাটিতে ফেলে রাখা হয়। এসময় তাকে খেতে দেয়া হয়নি। ক্ষুধার জ¦ালায় মাটি খেয়েছেন সাহাবুদ্দিন। হাত-পা বাঁধা অবস্থায় পরনের কাপড়েই প্রসাব-পায়খানাও করেছেন নির্যাতিত ওই কিশোর।
এ ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে তৎপর হয়ে ওঠে পুলিশ প্রশাসন। তারা বিষয়টির খোঁজখবর নেন এবং অভিযান চালিয়ে রবিবার ভোর রাতে কিশোরের বাবা আব্দুল খালেক ও সৎ মা আমিনাকে গ্রেপ্তার করেন।
পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তারা শিশুটির বাবা এবং সৎ মাকে গ্রেপ্তার করেন। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়