দুর্গাপুর : বিজিবির গুলিতে যুবক নিহত আহত ২

আগের সংবাদ

৩০০ আসনেই ব্যালটে ভোট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

পরের সংবাদ

হজ প্যাকেজের মূল্য বৃদ্ধির কারণ জানাল ধর্ম মন্ত্রণালয়

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাত দফা সময় বাড়িয়েও হজের কোটা পূরণ হচ্ছে না। এজন্য হজের খরচ বৃদ্ধিকে দায়ী করছেন ইচ্ছা থাকা সত্ত্বেও নিবন্ধন না করা মুসল্লিরা। এর মধ্যে এবার হজ প্যাকেজের মূল্যবৃদ্ধির কারণ জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। সেই সঙ্গে আগামী বছরগুলোতে হজ প্যাকেজের মূল্য আরো বৃদ্ধি পাবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।
গতকাল রবিবার হজযাত্রী নিবন্ধনসংক্রান্ত উপসচিব আবুল কাশেম মুহাম্মাদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় ও সৌদি আরবের হারাম শরিফের নিকটবর্তী বিভিন্ন হোটেল ভেঙে ফেলায় এ বছর হোটেল ভাড়া নেয়ায় সমস্যা সৃষ্টি হয়েছে এবং অধিক পরিমাণ অর্থে হোটেল ভাড়া করা হচ্ছে। সার্বিক বিবেচনায় এ বছরের হজ প্যাকেজকে হ্রাসকৃত প্যাকেজ হিসেবে ধরা যায়। একই ধারাবাহিকতায় বলা যায় যে, আগামী বছরগুলোতে হজ প্যাকেজের মূল্য আরো বাড়বে। কারণ ভেঙে ফেলা বাড়ি/হোটেলগুলো আবার গড়ে তুলতে আরো দুই-তিন বছর লাগবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়