ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

লাঙ্গলবন্দে অষ্টমী স্নানোৎসব সম্পন্ন : হাজার হাজার পুণ্যার্থীর ঢল

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অনতু রেজা, নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দের আদি ব্রহ্মপুত্র নদের তীরে হিন্দু সম্প্রদায়ের অষ্টমী পূর্ণ ¯œানোৎসব অনুুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার বিকাল পর্যন্ত হাজার হাজার পুণ্যার্থী অষ্টমী ¯œান উৎসবে অংশ নেয়। ‘হে ব্রহ্মমহাপুরুষ, আমার লোহিত পাপ হরণ কর এই মন্ত্রপাঠ করে পুণ্যার্থীরা ধান, দূর্বা, ডাব, আপেল, মাল্টা ও আমসহ বিভিন্ন ফলমূল নিয়ে পূজা অর্চনা করে ব্রহ্মপুত্রের জলে ¯œান সম্পন্ন করেছেন।
মঙ্গলবার রাত ৯টা ১৮ মিনিট থেকে লগ্ন শুরু হয়ে শেষ হয় বুধবার রাত ১০টা ৪৭ মিনিটে। ¯œানোৎসবকে কেন্দ্র করে দেশ-বিদেশের হাজার হাজার হিন্দুধর্মাবলম্বী নারী-পুরুষ লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীরে এসে ভিড় জমায়। প্রেমতলা থেকে লাঙ্গলবন্দ বাসস্ট্যান্ড পর্যন্ত রাজঘাট, অন্যপূর্ণাঘাট, গান্ধীজী ঘাট, নাসিম ওসমান ঘাটসহ মোট ১৮টি ঘাটে পুণ্যর্থীরা ¯œান সম্পন্ন করেন।
নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, লাঙ্গলবন্দের ¯œানোৎসব সম্পন্ন করতে এবার তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুণ্যার্থীদের নিরাপত্তায় পুলিশসহ প্রায় ১২শ’ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
হোসেনপুরে অষ্টমীস্নানে লাখো পুণ্যার্থীর ঢল : মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) থেকে জানান, কিশোরগঞ্জের হোসেনপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদে প্রতি বছরের মতো এবারো দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী ¯œানোৎসব উদযাপন করা হয়েছে। এই ¯œানোৎসবকে কেন্দ্র করে হোসেনপুর পৌর এলাকার কুলেশ্বরী দেবালয় মন্দির থেকে পুরাতন ব্রহ্মপুত্র নদের তিন কিলোমিটার এলাকায় লাখো পুণ্যার্থীর ঢল নামে।
গতকাল বুধবার ভোর ৫টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত অষ্টমী ¯œানোৎসবের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হোসেনপুর উপজেলা পরিষদ ও পৌর শাখা। এতে জেলার ১৩টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও, ত্রিশাল, ঈশ্বরগঞ্জ ও নান্দাইল থেকেও পুণ্যার্থীরা অংশ নেন। অষ্টমী ¯œান পরিদর্শন করেন- হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ নূরে আলম, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৃজন চন্দ্র সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মণ্ডল, হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু, কিশোরগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক সরকার দোলন, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি হারাধন চন্দ্র দাশ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়