ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

ভিসির আশ্বাসে নন-রেসিডেন্সিয়াল চিকিৎসকদের আন্দোলন বন্ধ

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলনরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও এর অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোতে ডিপ্লোমা-এমফিল (নন-রেসিডেন্সি) কোর্সে অধ্যয়নরত চিকিৎসকরা সেই কর্মসূচি থেকে সরে এসেছেন। ঈদের আগেই তাদের পাওনা পরিশোধ করার আশ্বাস দিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। গতকাল বুধবার সকালে উপাচার্য এ আশ্বাস দেন।
গত ৯ মাস ধরে ভাতা না পাওয়া নন-রেসিডেন্সিয়াল কয়েকশ চিকিৎসকরা গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের বটতলায় অবস্থান কর্মসূচি পালন করে। এরপর আন্দোলনরত চিকিৎসকরা বিশ্ববিদ্যালয়ের ডা. মিলন হলের বাইরে অবস্থান নেন। পরে তারা উপাচার্যের সঙ্গে দেখা করলে তিনি আগামী ১৫ দিনের মধ্যে বেতন পরিশোধের প্রতিশ্রæতি দেন। আশ্বাস পেয়ে আন্দোলনরত চিকিৎসকরা তাদের কর্মসূচি স্থগিত করেছেন বলে জানান আন্দোলনরত চিকিৎসক ডা. সজল পাল। এর আগে ডা. মিলন হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, নন-রেসিডেন্সিয়াল চিকিৎসকরা কয়েক মাস ধরে তাদের ভাতা পাচ্ছে না।
বিষয়টি নিয়ে ইতোমধ্যেই মিটিং হয়েছে। সরকারের কাছে আমরা টাকা চেয়েছি। টাকা হাতে পেলেই তাদের বকেয়া ভাতা পরিশোধ করা হবে। আগামী ৭ দিনের মধ্যে তারা বিল জমা দিলে ঈদের আগেই যত তাড়াতাড়ি সম্ভব তাদের যা পাওনা আছে তা পরিশোধ করব।

আন্দোলরত চিকিৎসকরা জানান, প্রতি মাসে ২০ হাজার টাকা করে ৭৮১ জন চিকিৎসকের ভাতা পাওয়ার কথা। কিন্তু ৯ মাস ধরে ভাতা না পাওয়ায় তারা আন্দোলন শুরু করেছেন। গতকাল থেকেই তারা কর্মবিরতিতে যাওয়ার ঘোষণাও দিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়