ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

বেজা-বিসিসিআই সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (বিসিসিআই) এর মধ্যে ‘কলাবোরেশন অন প্রোমোটিং এন্ড ব্রান্ডিং বাংলাদেশ গেøাবালি এন্ড এট্রাক্টিং ফরেন ইনভেস্টমেন্ট এ্যাট ইকোনমিক জোনস ইন বাংলাদেশ’ নামে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। গতকাল বুধবার এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।
বেজার পক্ষে সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন যুগ্মসচিব এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. মনিরুজ্জামান এবং বিসিসিআই-এর স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের মহাসচিব আল-মামুন মৃধা। এ সময় বেজা ও বিসিসিআই এর ঊর্র্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিসিআই এর সিনিয়র সহসভাপতি শাহ মো. সুলতান উদ্দীন ইকবাল (অব. ব্রি. জেনারেল)।
সভাপতির বক্তব্যে বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য বিসিসিআইকে অভিনন্দন জানিয়ে বলেন, চীন-এর সঙ্গে জি টু জি ভিত্তিতে চাইনিজ ইকোনমিক এন্ড ইন্ডাস্ট্রিয়াল জোন প্রতিষ্ঠার লক্ষ্যে বেজা কাজ করছে। তিনি উল্লেখ করেন, বর্তমানে বেজা’র আওতাধীন যে সব সরকারি ও বেসরকারি অর্থনৈতিক অঞ্চলে জমি বরাদ্দ চলমান রয়েছে সে সব অঞ্চলে চাইনিজ বিনিয়োগকারীরা উল্লেখযোগ্য পরিমাণে বিনিয়োগ করছেন।
বেজার নির্বাহী চেয়ারম্যান আশাবাদ ব্যক্ত করেন, বিসিসিসিআই-এর সহায়তায় বেজা অর্থনৈতিক অঞ্চলে চাইনিজ প্রতিষ্ঠানকে বিনিয়োগে উদ্বুদ্ধ করার লক্ষ্যে যৌথভাবে কাজ করবে এবং দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়