ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

ছোট ভাইয়ের সাহসিকতা : বাঘের মুখ থেকে প্রাণ নিয়ে বেঁচে ফিরলেন জেলে

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেদী হাসান মারুফ, শ্যামনগর (বাগেরহাট) থেকে : বাঘের মুখ থেকে প্রাণ নিয়ে বেঁচে ফিরলেন এক জেলে। ছোট ভাই লিয়াকত হোসেনের সাহসিকতায় বাঘের মুখ থেকে প্রাণ নিয়ে বেঁচে ফিরলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ছোট ভেটখালী গ্রামের মৃত জব্বার আলী গাজীর ছেলে আব্দুল ওয়াজেদ (৪৫)।
গতকাল বুধবার ভোর ৪টার দিকে তাকে নিয়ে লোকালয়ে ফিরেছেন ছোট ভাই লিয়াকত হোসেন। এর আগে মঙ্গলবার সকাল ৯টার দিকে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কাছিকাটার দাড়গাঙে কাঁকড়া আহরণের সময় বাঘের আক্রমণের শিকার হন আব্দুল ওয়াজেদ। আহতের ছোট ভাই লিয়াকত হোসেন বলেন, সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কাছিকাটার দাড়গাঙে কাকড়া শিকার করছিলাম। মঙ্গলবার সকাল ৯টার দিকে হঠাৎ করেই একটি বাঘ আব্দুল ওয়াজেদ ভাইয়ের উপর হামলে পড়ে। এ সময় নৌকায় থাকা গরানের লাঠি নিয়ে উচ্চস্বরে শব্দ এবং একই সঙ্গে বাঘের চোখে চোখ রেখে মোকাবিলার চেষ্টা করি। এক পর্যায়ে বাঘটি ভাইকে ছেড়ে দিয়ে চলে যায়। পরে তিনি তার ভাইকে উদ্ধার করে লোকালয়ের উদ্দেশ্যে রওনা হন।
তিনি জানান, তার ভাইয়ের পিঠ, ঘাড় ও মাথার সামান্য অংশ আক্রান্ত হয়েছে। তাকে এখন বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। কৈখালী স্টেশন কর্মকর্তা স্বাদ আল জামী বলেন, তিনি চুরি করে সুন্দরবনে প্রবেশ করেছেন। আমাদের অফিস থেকে কোনোরকম পারমিশন তারা নেননি।
না নিয়ে চুরি করে ভারতের বনের কাঁকড়া আহরণের সময় বাঘের আক্রমণের শিকার হন।
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোসাইন চৌধুরী বলেন, সুন্দরবনের ভারতীয় সীমান্ত এলাকায় একজন জেলে বাঘের আক্রমণের শিকার হয়েছে বলে শুনেছি। আমাদের কোনো অফিস থেকে তার নামে পাস পারমিট ছিল না। কৈখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহিম ঘটনার সততা স্বীকার করে জানান, সুন্দরবনে বাঘের আক্রমণে আহত আব্দুল ওয়াজেদ আমি দেখতে গিয়েছিলাম। তার ভাইয়ের বাড়িতে এখন চিকিৎসা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়