বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

সড়কের মান বাড়ানোর উদ্যোগ চসিক মেয়রের

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সড়ক যোগাযোগের মান বাড়াতে নতুন সড়ক নির্মাণের পাশাপাশি চট্টগ্রামের বিদ্যমান সড়কগুলোর সংস্কারে জোর দেয়া হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল সোমবার নগরীর কদমতলী-দেওয়ানহাট ফ্লাইওভার সংস্কার কাজের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। এক কোটি ৮৯ লাখ টাকায় চট্টগ্রামের এই গুরুত্বপূর্ণ ফ্লাইওভারটি সংস্কার করা হচ্ছে।
এ সময় মেয়র বলেন, চট্টগ্রাম বাংলাদেশের প্রধান বাণিজ্যিক নগরী। বাণিজ্য সম্প্রসারণে উন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থা জরুরি। তাই আমি নতুন সড়ক নির্মাণের পাশাপাশি বিদ্যমান সড়ক সংস্কারে জোর দিচ্ছি। এই ফ্লাইওভারটির পাশাপাশি এই এলাকার সব সড়ক আমার মেয়াদেই সংস্কার করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামবাসীকে উপহার হিসেবে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন। আড়াই হাজার কোটি টাকার প্রকল্পসহ চলমান সবগুলো প্রকল্প বাস্তবায়িত হলে চট্টগ্রামের এমনকি ওয়ার্ড পর্যায়েও কোনো কাঁচা সড়ক থাকবে না। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে ভবিষ্যতে চট্টগ্রামে আন্তর্জাতিক বড় বড় বিনিয়োগ আসবে। ফলে, একদিকে চট্টগ্রামের বেকারত্বের সমস্যার সমাধান হবে অন্যদিকে চট্টগ্রাম হয়ে উঠবে বিশ্ববাণিজ্যের হাব। উন্নয়নের সুফলকে তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে কাজ হচ্ছে জানিয়ে মেয়র বলেন, চট্টগ্রামের অলিগলি ও পিছিয়ে পড়া এলাকাগুলোতে নালা নির্মাণ ও সড়ক নির্মাণ করছি। এ সময় আরো উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, বিপ্লব দাশসহ চসিকের কর্মকর্তারা।
এদিকে চসিকের স্বাস্থ্যবিভাগকে ঢেলে সাজাতে চান সিটি মেয়র রেজাউল করিম। গতকাল সোমবার আকস্মিকভাবে চসিক জেনারেল হাসপাতাল পরিদর্শনে যান এবং চসিকের স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চসিকের স্বাস্থ্যকেন্দ্রগুলোর প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় চিকিৎসকরা চসিকের স্বাস্থ্যবিভাগের বিভিন্ন সমস্যা মেয়রের কাছে তুলে ধরলে মেয়র ত্বরিৎ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।
মেয়র বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো এক সময় ভালো সেবা দিয়ে সুনাম অর্জন করলেও পরবর্তী সময়ে অবহেলা ও অব্যবস্থাপনায় পিছিয়ে পড়েছে। বর্তমানে বিভিন্ন সংকট ও সমস্যার কারণে চসিকের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে আগের মতো রোগী আসছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়