বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

পে-অর্ডার জালিয়াতি : এনসিসি ব্যাংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ৫১টি পে-অর্ডার ইস্যুর মাধ্যমে ১ কোটি ৬০ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে এনসিসি ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মো. মোজাহার আলী সরদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। মামলার আসামিরা হলেন- এনসিসি ব্যাংক লিমিটেডের নরসিংদী শাখার বরখাস্ত ব্যবস্থাপক নাসিরুদ্দীন আহম্মদ, বরখাস্ত উপ-ব্যবস্থাপক মো. ফরহাদ হোসেন, এক্সিকিউটিভ অফিসার জাহাঙ্গীর আলম, সাবেক কম্পিউটার অপারেটর মো. সাইফুর রহমান ও ব্যাংকটির অফিসার মো. নাজমুল ইসলাম।
মামলার এজাহার সূত্রে জানা যায়- আসামিরা একে অপরের সহায়তায় প্রতারণা, জাল-জালিয়াতির মাধ্যমে ২৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ৫১টি পে-অর্ডার ইস্যু করে মোট ১ কোটি ৬০ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাৎ করেন। এ জন্য তারা গ্রাহকের নামে পরিচালিত বিশেষ সঞ্চয়ী হিসাব, অন্যান্য গ্রাহকের ভুয়া মেয়াদি আমানত ও বন্ধ হিসাব কৌশলে ব্যবহার করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়