বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

পুলিশ কর্মকর্তাকে জরিমানা : হুইপের মামলা

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ পরিদর্শক (বরখাস্ত) মাহমুদ সাইফুল করিম ওরফে সাইফ আমিনকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ট্রাইব্যুনাল। গতকাল সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এছাড়া এ জরিমানার অর্থ অনাদায়ে তাকে ১৮ মাস কারাভোগ করতে হবে। বিষয়টি সাংবাদিকদের জানান হুইপের আইনজীবী মোহাম্মদ হায়দার তানভীরুজ্জামান। এর আগে ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দেন মাহমুদ সাইফুল করিম। সেখানে তিনি উল্লেখ করেন- জুয়ার আসর থেকে পাঁচ বছরে ১৮০ কোটি টাকা আয় করেছেন হুইপ শামসুল হক চৌধুরী।
এরপর মাহমুদ সাইফুল করিমের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন শামসুল হক চৌধুরী।
মামলায় বলা হয়- চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে বাদীর কোথায়ও নাম আসে নাই। তাই বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। যা প্রকাশের মাধ্যমে বাদী সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।
এরপর ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি মাহমুদ সাইফুল করিমকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির পুলিশ পরিদর্শক নাজমুল নিশাত। গতকাল মাহমুদ সাইফুল করিমকে ওই জরিমানা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়