বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

‘ক্রনেজ’র নতুন অ্যালবাম

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : আশি-নব্বই দশকে বাংলা ব্যান্ডের দেশব্যাপী উন্মাদনার পর, গত দুই দশকেরও বেশি সময় ধরে রক, হেভি মেটাল কিংবা প্রগ্রেসিভ মেটাল ঘরানার ব্যান্ডগুলো যে তুমুল জাগরণের সৃষ্টি করেছে, আন্তর্জাতিক পর্যায়ে বাংলা রক পৌঁছানো তাই হয়তো সময়ের ব্যাপার ছিল মাত্র। ওয়াশিংটন ডিসির বাংলা রক ব্যান্ড ‘ক্রনেজ’ স¤প্রতি যে সাহসিকতায় আমেরিকার বুকে তাদের প্রথম রক অ্যালবাম নিয়ে এসেছে, তা যেন এক বিস্ফোরণেরই জন্ম দেয়া। এ যেন বিদেশের মাটিতে বাংলা রক গানের বিস্ফোরণ। বিদেশের মাটিতে বাংলা রক গানের কভার করেছে অসংখ্য ব্যান্ড, কিন্তু ক্রনেজ এবার নিয়ে এলো আটটি বাংলা রক গান সমৃদ্ধ এক জমকালো রমরমা অ্যালবাম। নিজেদের ডেব্যু হিসেবে এলবামের নাম তাই ‘ক্রনেজ’, গত ৩ মার্চ মুক্তি পেয়েছে ইউটিউব, স্পটিফাইসহ বিশ্বের সব প্ল্যাটফর্মে। রক, হেভি মেটাল ধাঁচের প্রতিটি গান অর্থপূর্ণ লিরিক্স সমৃদ্ধ। সেইসঙ্গে গানগুলোতে ভোকাল, বেজ, ড্রামস আর গিটারের চমৎকার সমন্বয়ে বাংলা ক্লাসিক রক আর সমসাময়িকতার দুর্দান্ত মিশেল। আটটি গানের মধ্যে রয়েছে, কে ডাকে, কোপ, গণরাজতন্ত্র, বীর, বার্তা, বৃষ্টিবিলাস, অসীম ও নৈশপ্রহরী। গত প্রায় ছয় বছরের অভিযাত্রায় ক্রনেজের লক্ষ্য এই দুর্দান্ত এলবামের মাধ্যমে সফলভাবে অর্জিত হয়েছে।
শুধু দেশে নয়, বাংলা রক গান বিদেশের মাটিতে চর্চা করা, সেইসঙ্গে আন্তর্জাতিক পরিমণ্ডলে এক সুউচ্চ স্থানে পৌঁছে দেয়া, এই লক্ষ্যের ধারাবাহিকতায় নির্মিত ক্রনেজের অ্যালবামটি নিসঃন্দেহে এক নতুন মাইলফলক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়