১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

স্বাধীনতা ও জাতীয় দিবস : সেনা-নৌবাহিনীতে অনারারি কমিশন

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ২ জন অনারারি লেফটেন্যান্টকে অনারারি ক্যাপ্টেন পদে এবং ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারি লেফটেন্যান্ট পদে অনারারি কমিশন প্রদান করা হয়েছে। অপরদিকে, বাংলাদেশ নৌবাহিনীর ৪ জন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারি সাব লেফটেন্যান্ট পদে অনারারি কমিশন প্রদান করা হয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনী : বাংলাদেশ সেনাবাহিনীর ২ জন অনারারি লেফটেন্যান্ট থেকে অনারারি ক্যাপ্টেন পদে পদোন্নতি প্রাপ্তদের মধ্যে রয়েছেন- অনারারি লেফটেন্যান্ট (জিডি) মো. আমানত আলী, ইএমই; অনারারি লেফটেন্যান্ট (করণিক) মো. আব্দুল মান্নান মোল্লা, এএমসি।
সেনাবাহিনীর ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারি লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হচ্ছেন- মাস্টার ওয়ারেন্ট অফিসার (করণিক) মো. মুক্তার হোসেন, আর্টিলারি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ বোরহান উদ্দিন, ই বেংগল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ সামছু উদ্দিন,ই বেংগল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) সৈয়দ আনিচুর রহমান, বীর; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এমটি) মো. আলমগীর হোসেন আকন্দ, এএসসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এএভেহি:) শ্রী রামকৃষ্ণ পাল, ইএমই; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মো. মহিউদ্দিন মিয়া। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়