১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

ব্যানারে বঙ্গবন্ধুর ছবি নেই : সাতকানিয়ায় প্রশাসনের সংবর্ধনা বর্জন করলেন মুক্তিযোদ্ধারা

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাতকানিয়া উপজেলা প্রশাসনের দেয়া সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছেন বীর মুক্তিযোদ্ধাদের একাংশসহ তাদের সন্তানরা। গতকাল রবিবার দুপুরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে দেয়া এ সংবর্ধনা বর্জন করেন তারা।
মুক্তিযোদ্ধাদের সঙ্গে কথা বলে জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রবিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে সাতকানিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব। সভা শুরুর প্রায় দেড় ঘণ্টা পর মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক কমান্ডার মো. আবু তাহেরের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি অংশ সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি না থাকা এবং বীর মুক্তিযোদ্ধাদের দেয়া উপহার সামগ্রী যথাযথ নয় বলে প্রশ্ন তোলেন। পরে সেখানে উপস্থিত অন্য কয়েকজন মুক্তিযোদ্ধার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবু তাহেরের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি অংশ সংবর্ধনা অনুষ্ঠান ও উপহারসামগ্রী বর্জন করার কথা বলে বাইরে বের হয়ে আসেন। এরপর অনুষ্ঠান বন্ধ হয়ে যায়।
পরে মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদ কার্যালয়ের সিঁড়িতে দাঁড়িয়ে প্রতিবাদ সভা করেন। এতে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক কমান্ডার মো. আবু তাহের। তিনি ভোরের কাগজকে বলেন, স্বাধীনতা দিবসে সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে জয় বাংলা, জয় বঙ্গবন্ধুর স্লেøাগান নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দেয়নি। ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি না থাকলে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। এটা আমাদের জন্য বড়ই অপমানজনক। আমি ইউএনওর এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই। অনুষ্ঠানের নামে পুরো উপজেলার ইটভাটা সমিতি, সিএনজি অটোরিকশা সমিতি, সমবায় সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বিশাল অঙ্কের চাঁদা তুলে বীর মুক্তিযোদ্ধাদের উপহারের নামে ভিক্ষা দিয়েছেন ইউএনও ফাতেমা-তুজ- জোহরা।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক ডেপুটি কমান্ডার মিলন কুমার ভট্টাচার্য, সাবেক সহকারী কমান্ডার অরুণ কান্তি মজুমদার, মুক্তিযোদ্ধার সন্তান ও সাতকানিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়