১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

চট্টগ্রামের ৯ কৃতী সন্তান পেলেন স্বাধীনতা স্মারক সম্মাননা

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় চট্টগ্রামের ৯ কৃতী ব্যক্তিত্বকে ‘স্বাধীনতা স্মারক সম্মাননা পদক-২৩’ প্রদান করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক। গতকাল রবিবার বিকালে নগরের থিয়েটার ইনস্টিটিউট হলে চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী সম্মাননা পদক হস্তান্তর করেন।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগ্রাম করে এই দেশটির স্বাধীনতা এসেছে। তার জন্ম না হলে এই জাতিকে এক করে যুদ্ধের ময়দানে নেয়া যেত না। বঙ্গবন্ধুর জন্মের মধ্য দিয়ে স্বাধীনতার চেতনার জন্ম বাস্তবে রূপায়ণের সুযোগ তৈরি হয়। পদক প্রদান প্রসঙ্গে মেয়র বলেন, যে জাতি তার কৃতী সন্তানদের মূল্যায়ন করে না সে জাতির মধ্যে কৃতী মানুষের জন্ম হয় না। এ চেতনা থেকে চট্টগ্রামের ৯ কৃতী ব্যক্তিত্বকে আজ আমরা সম্মাননা দেয়ার মাধ্যমে পরবর্তী প্রজন্মকে আরো ভালো কাজে উৎসাহিত করছি।
এবারের পদকবিজয়ী ৯ কৃতী ব্যক্তি হলেন- স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি নুরুল আলম চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় মোহাম্মদ হোসেন খান (মরণোত্তর), সাংস্কৃতিক/সংগীতে অচিন্ত কুমার চক্রবর্তী (মরণোত্তর), ক্রীড়ায় আনোয়ার উল্লা খান (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মীর্জা আবু মনসুর, সমাজসেবায় রফিক আহামদ, বেতার ব্যক্তিত্ব ফজল হোসেন, সাংবাদিকতায় দৈনিক পূর্বকোণের সিটি এডিটর বীর মুক্তিযোদ্ধা নওশের আলী খান, অটিজম ও শিশু চিকিৎসায় ডা. মাহমুদ আহমদ চৌধুরী আরজু।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর আবদুস সালাম মাসুম, জহর লাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, আতাউল্লা চৌধুরী, মো. ইসমাইল, পুলক খাস্তগীর, মোহাম্মদ আবদুল মান্নান, রুমকি সেনগুপ্ত, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, বিপ্লব দাশ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়