তুরাগ : মাদক কারবারির হাতে ছুরিকাহত এসআই

আগের সংবাদ

বাজারে ক্রেতার নাভিশ্বাস

পরের সংবাদ

বিএনপির দাবি : নির্বাচন কমিশনের চিঠি সরকারের নতুন কৌশল

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচন কমিশনের সংলাপের চিঠিকে অতীতের মতো ভোট করার লেটেস্ট কৌশল হিসেবে দেখছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অতীতে কেউ ভোট দিতে পেরেছেন? আবার ওই কাজ শুরু করতে যাচ্ছে। এবার একটু চাপাচাপি বেশি, পড়শিরা বলছে, আগের মতো ভোট আর চলবে না। ওইজন্য এখন আবার নতুন নতুন কৌশল। তার মধ্যে লেটেস্ট কৌশল হচ্ছে নির্বাচন কমিশনের আমাদেরকে একটা চিঠি দেয়া।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিবের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহপ্রচার সম্পাদক আমীরুল ইসলাম খান আলিমের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।
ফখরুল বলেন, নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা আছে নাকি? এই প্রশাসনকে সোজা করতে পারবে সে ভোটে? এই সময়ে দলের নেতাকর্মীরা ‘না’ ‘না’ ¤েøাগান দিতে থাকলে তিনি বলেন, সঠিক কথা। সংকট একটাই। সেই সংকট হচ্ছে, নির্বাচনকালে সরকারে কে থাকবে? যদি আওয়ামী লীগ থাকে, এই সরকার থাকে, তাহলে সেই নির্বাচন কোনো দিনই সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হতে পারবে না- এটা প্রমাণিত।
আওয়ামী লীগ পরিকল্পিতভাবে নতুন একটা খেলায় নেমেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, এই খেলাটি কী? যে, আমরা মুখে গণতন্ত্রের কথা বলব, ভোটের কথা বলব, ভোটও করব। কিন্তু আমার কাজটা আমি করব। আমার মতো করে নির্বাচন কমিশন গঠন করব, আমার মতো করে প্রশাসন চলবে, পুলিশ-ম্যাজিস্ট্রেট, বিজেবি সব আমার কথায় চলবে এবং আমি যা চাইব সেইভাবে চলবে। এজন্য ২০১৪ সালে যে নির্বাচন করেছে সেই নির্বাচনে কোনো ভোটই হয় নাই। ঠিক একই কায়দায় ২০১৮ সালে আগের রাত্রে ভোট শেষ। কেউ ভোট দিতে পারেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়