সিপিডির সংবাদ সম্মেলন : নবায়নযোগ্য জ¦ালানি নীতি বাস্তবায়নে বড় বাধা দুর্নীতি

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ : মতিয়া চৌধুরী, সংসদ উপনেতা

পরের সংবাদ

এনামুল হক শামীম : বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবে না

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। ১৯৭৫-এর ১৫ আগস্ট খুনি মোশতাক, জিয়াউর রহমানরা মনে করেছিল জাতির পিতাকে হত্যা করে তার নাম মুছে ফেলবে। কিন্তু তার নাম মুছে ফেলা যায়নি। কারণ বঙ্গবন্ধু আছেন বাংলাদেশের হৃদয়ে। কাগজের নাম ছিঁড়ে ফেলা যায়, দেয়ালের নাম মুছে ফেলা যায়, কিন্তু হৃদয়ে লেখা নাম মুছে ফেলা যায় না। কেউ কখনো মুছে ফেলতে পারবে না। এটা সম্ভব নয়।
বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গত মঙ্গলবার রাজধানীর পানি ভবন মাল্টিপারপাস হলে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ রুদ্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের আজ বিচার হয়েছে। এর মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের মুখচ্ছবি, তিনি চিরঞ্জীব। যারা বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছে তারাই ইতিহাস থেকে মুছে গেছে। সেই খুনিদের অনুসারীরা এখনো বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত। খুনি জিয়া সেভাবে বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছে, তেমনি তার স্ত্রী খালেদা জিয়া স্বাধীনতা বিরোধীদের এমপি মন্ত্রী করেছে। তাই এ দেশের মানুষ আর কোনোদিন বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। এ দেশের মানুষ একমাত্র বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেই নিরাপদ। তাই উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যহত রাখতে জনগণ আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো জননেত্রী শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।
পাউবো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর। বিশেষ অতিথি ছিলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, আইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী এস.এম মঞ্জুরুল হক মঞ্জু, পাউবোর মহাপরিচালক প্রকৌশলী মো. নুরুল ইসলাম সরকার। বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. নুরজ্জামান। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়