সিপিডির সংবাদ সম্মেলন : নবায়নযোগ্য জ¦ালানি নীতি বাস্তবায়নে বড় বাধা দুর্নীতি

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ : মতিয়া চৌধুরী, সংসদ উপনেতা

পরের সংবাদ

অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ পরিকল্পনা সিএমপির

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : রমজান মাস এলেই সক্রিয় হয়ে উঠে অপরাধী চক্র। মার্কেট, শপিং মল, রাস্তাঘাটে চুরি, ছিনতাই, মলম পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। বিশেষ করে ইফতারের আগে-পরে ও সেহেরির পর। এবার এই অপরাধী চক্র ঠেকাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নিরাপত্তার অংশ হিসেবে নগরের ১৬ থানায় প্রতিদিন পুলিশের তিনটি টিম কাজ করবে।
সিএমপি সূত্র জানায়, নগরের ১৬ থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থায়ী পিকেট ডিউটি, ফুট পেট্রোল ডিউটি ও হোন্ডা মোবাইল ডিউটি থাকবে। প্রতিদিন বিকাল তিনটা থেকে একজন উপপরিদর্শক (এসআই) ও একজন সহকারী উপপরিদর্শকের নেতৃত্বে পুলিশের একাধিক নারী ও পুরুষ কনস্টেবল দায়িত্ব পালন করবেন। তাদের সার্বক্ষণিক মনিটরিংয়ে থাকবেন প্রত্যেক থানার অফিসার ইনচার্জ (ওসি)। ১৫ রমজান পর্যন্ত এভাবে নিরাপত্তা বলয় থাকবে। এরপর নতুন করে আবারো ঢেলে সাজানো হবে নিরাপত্তা ব্যবস্থা। সিএমপির অতিরিক্ত উপকমিশনার (অপারেশনস) পংকজ দত্ত বলেন, রমজানকে ঘিরে চট্টগ্রামে প্রতি বছরই বাহারি নামে ছিনতাই, অজ্ঞানপার্টি ও মলম পার্টির দৌরাত্ম্য বাড়ে। তাই তাদের দৌরাত্ম্য কমাতে সিএমপি থেকে বিশেষ পরিকল্পনা সাজানো হয়েছে। এতে তিনটি স্তরে ভাগ করে নিরাপত্তা দেয়া হবে নগরবাসীকে। নগরের ১৬ থানাধীন অপরাধ প্রবণ এলাকা, মার্কেট ও আশপাশের এলাকায় স্থায়ী পিকেট ডিউটি, ফুট পেট্রোল ডিউটি ও হোন্ডা মোবাইল পরিচালনা করা হবে। এতে প্রত্যেক থানার এসআই ও এএসআইয়ের নেতৃত্বে নির্ধারিত সংখ্যক কনস্টেবল দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রয়োজনমতে কিছু সংখ্যক জায়গায় অফিসার ও ফোর্স মোতায়েন করা হবে।
তিনি বলেন, ‘এ বিশেষ পরিকল্পনা আপাতত প্রথম রমজান থেকে ১৫ রমজান পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। তবে ১ম পর্যায়ের কার্যক্রম পর্যবেক্ষণের পর বাকি রমজানে আরো বিশেষ পরিকল্পনা বা নির্দেশনা যুক্ত করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়