চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

মজবুত বাঁধ নির্মাণ করার আহ্বান পানি সম্পদ সচিবের

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্, সুনামগঞ্জ থেকে : হাওড়ের জীববৈচিত্র্য রক্ষা করেই ফসলরক্ষা বাঁধের কাজ করতে হবে। আগাম বন্যার ঝুঁকি মোকাবিলার বিষয়টি চিন্তা করতে হবে। গত বছরের অভিজ্ঞতার আলোকে মজবুত বাঁধ নির্মাণের আহ্বান জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান।
গত শনিবার রাত ৮টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কাবিটা স্কিম প্রণয়ন, বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সঙ্গে মতবিনিময়কালে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সবার সম্মিলিত সহযোগিতায় ভালোভাবে এবং নির্ধারিত সময়ের মধ্যেই ফসলরক্ষা বাঁধের কাজ সম্পন্ন করা হবে। মনিটরিং জোরদার করা হয়েছে।
জেলা প্রশাসক ও জেলা কাবিটা কমিটির সভাপতি দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এস এম শহীদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশী মোহন সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী-১ মো. মামুন হাওলাদার নির্বাহী প্রকৌশলী-২ মোহাম্মদ সামসুদ্দোহা, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মহি উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ্ বিন রশিদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিমল চন্দ্র সোম, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজাদ, হাওড় বাঁচাও আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরীসহ জেলার সব ইউএনও ও এসও উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, চলতি বোরো মৌসুমে সুনামগঞ্জ জেলার ১২ উপজেলার ছোটবড় ৪৩টি হাওড়ে ১০৭৮টি পিআইসির মাধ্যমে ৭৪৫ কিলোমিটার বাঁধ নির্মাণ ও সংস্কারের জন্য মোট ২০৩ কোটি টাকার বরাদ্দ দিয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়