ডিএমপি কমিশনার : পুলিশকে তৎপর হতে হবে ভোরে

আগের সংবাদ

১৪ দলে আগ্রহ ছোট দলগুলোর : অপেক্ষায় কৃষক শ্রমিক জনতা লীগ, তৃণমূল বিএনপি, ইসলামিক ফ্রন্ট, ইসলামী ঐক্যজোট > মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে একই প্ল্যাটফর্মে চায় আওয়ামী লীগ

পরের সংবাদ

অজানা রণধীর

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গত ১৫ ফেব্রুয়ারি জন্মদিন ছিল বলিউডের বর্ষীয়ান অভিনেতা রণধীর কাপুরের। খুবই ছোট বয়স থেকে বি টাউনে ক্যারিয়ার শুরু হয় তার। একঝলকে দেখে নেওয়া যাক তার সম্পর্কে অজানা কিছু তথ্য

রণধীর কাপুরের অজানা তথ্য-
১. শিশুশিল্পী হিসেবে অভিনয় ক্যারিয়ার শুরু হয় রণধীর কাপুরের। ‘দো উস্তাদ’, ‘শ্রী ৪২০’ এবং আরও অনেক ছবিতেই শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন তিনি।
২. এরপর কিছুটা বিরতি নিয়ে ফের বড় পর্দায় ফিরে আসেন রণধীর কাপুর। তবে, এবার ক্যামেরার পেছনে। রাজেন্দ্র কুমার অভিনীত ‘ঝুক গয়া আসমান’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন।
৩. প্রাপ্তবয়স্ক অভিনেতা হিসেবে বলিউডে রণধীর কাপুরের আত্মপ্রকাশ হয় ‘কাল আজ অউর কাল’ ছবি দিয়ে। উল্লেখযোগ্য বিষয় হলো- প্রথম ছবিতে শুধু অভিনেতা হিসেবেই তাকে দেখা যায়নি। তার সঙ্গে এটি তার প্রথম পরিচালিত ছবিও বটে। এই ছবিতে অভিনয় করতে দেখা যায় পৃথ্বিরাজ কাপুর, রাজ কাপুর এবং স্ত্রী ববিতাকে।
৪. প্রথম ছবির সাফল্যের পর রণধীর কাপুরের পরবর্তী তিনটি ছবিই সফল হয়। ছবিগুলো হলো- ‘জিত’, ‘রামপুর কা ল²ণ’, ‘জওয়ানি দিওয়ানি’। সেই বছরের সব থেকে বড় হিট হওয়া ছবি ছিল ‘জওয়ানি দিওয়ানি’। এক বছরে পরপর তিনটি ছবি হিট হওয়ায় তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।
৫. অভিনেতা, পরিচালক হওয়া ছাড়াও ছবি প্রযোজনাও করেছেন রণধীর কাপুর। ‘হেনা’, ‘প্রেম গ্রন্থ’, ‘আ অব লওট চলে’র মতো ছবি প্রযোজনা করেছেন তিনি।
৬. অভিনয়ের বাইরে পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন রণধীর কাপুর। এছাড়া বই পড়া, ছবি দেখা, গান শোনা তার অত্যন্ত পছন্দের।
৭. রণধীর কাপুর এবং ববিতার দুই সন্তান। কারিনা কাপুর এবং কারিশ্মা কাপুর। শোনা যায়, দুই মেয়েকে রণধীরের কাছে রেখে তাকে ছেড়ে চলে গিয়েছিলেন ববিতা। এর কারণ হিসেবে বিভিন্ন সূত্রে দাবি করা হয়, ববিতার ইচ্ছা ছিল তার কন্যা কারিশ্মা অভিনেত্রী হন। কিন্তু তেমনটা একেবারেই ইচ্ছা ছিল না অভিনেতার। কিন্তু পরবর্তী সময়ে তাদের দুই কন্যাই অভিনেত্রী হন। ববিতার ইচ্ছাপূরণ হয়। ২০০৭ সালে ফের রণধীর এবং ববিতা এক হন। জানা যায়, ১৯ বছর আলাদা ছিলেন তারা। কিন্তু কেউ কাউকে ডিভোর্সও দেননি।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়