আমীর খসরু : রাষ্ট্রপতি কে হচ্ছেন তা নিয়ে মানুষের আগ্রহ নেই

আগের সংবাদ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ : পাসের হার কমলো ৯ শতাংশ

পরের সংবাদ

বইমেলায় তোমাদের বই

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বরাবরের মতোই ভাষার মাস ফেব্রুয়ারির প্রথম দিন থেকে রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানজুড়ে শুরু হয়েছে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা। এই মেলা উপলক্ষে তোমাদের জন্য প্রকাশিত হয়েছে মজার মজার সব বই। তেমনই কয়েকটি বইয়ের খবর জেনে নাও আজ।
সব হতে পারি আমি

আবুল হোসেন আজাদের লেখা এই ছড়া-কবিতার বইটি প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ। সোহাগ পারভেজের প্রচ্ছদ ও শেখ সাদীর অলংকরণ শোভিত বইটির দাম ১৫০ টাকা।

মেঘের নায়ের ছই

আহমেদ জসিমের লেখা শিশুতোষ ছড়ার সম্পূর্ণ রঙিন এই বইটি প্রকাশ করেছে বইবাংলো প্রকাশন। সোহাগ পারভেজের প্রচ্ছদ ও জি এম মোর্শেদের অলংকরণ শোভিত বইটির দাম ১৭০ টাকা।

নদীর নাম ঘুঙুর

সারওয়ার-উল-ইসলামের লেখা এই কিশোর উপন্যাসটি প্রকাশ করেছে সময় প্রকাশন। দুর্দান্ত প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। দাম ২০০ টাকা।

ডিগবাজি

বাকীউল আলমের লেখা সম্পূর্ণ রঙিন এই ছড়ার বইটি প্রকাশ করেছে আনন প্রকাশন। মনোরম প্রচ্ছদ ও অলংকরণ করেছেন হামিদুল ইসলাম। দাম ৩২০ টাকা।

মিলিয়ে নাও তোমার হাতের ছাপ

ইমরুল ইউসুফের লেখা ফিংগার প্রিন্টবিষয়ক সম্পূর্ণ রঙিন এই বইটি প্রকাশ করেছে সাহিত্যদেশ। সুন্দর প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান পলাশ। দাম ২৫০ টাকা।

প্রতি মঙ্গলবার আমরা বই ছাড়া স্কুলে যাই

পলাশ মাহবুবের লেখা এই কিশোর উপন্যাসটি প্রকাশ করেছে প্রকাশন। আকর্ষণীয় প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল। দাম ২৮০ টাকা।

মিলিটারি এলো গ্রামে

শিবুকান্তি দাশের লেখা মুক্তিযুদ্ধভিত্তিক এই কিশোর উপন্যাসটি প্রকাশ করেছে শিশু প্রকাশ। মনোরম প্রচ্ছদ এঁকেছেন মোমিন উদ্দীন খালেদ। দাম ২৫০ টাকা।

কে কতটা হাসতে পারো

আবেদীন জনীর লেখা ছোটদের উপযোগী ছড়ার সম্পূর্ণ রঙিন এই বইটি প্রকাশ করেছে কালান্তর প্রকাশনী। মামুন হোসাইনের চমৎকার প্রচ্ছদ ও লুৎফি রুনার অলংকরণ শোভিত বইটির দাম ১৬০ টাকা।

আলোকধারা সূর্য তারা

আখতারুল ইসলামের লেখা শিশু-কিশোর উপযোগী বিজ্ঞানছড়ার এই বইটি প্রকাশ করেছে বইকুঞ্জ প্রকাশনী। মনোলোভা প্রচ্ছদ ও অলংকরণ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। দাম ১৫০ টাকা।
স্বর্গের কাছাকাছি

জাকির হোসেন কামালের লেখা এই কিশোর কবিতার বইটি প্রকাশ করেছে শব্দশিল্প প্রকাশন। চমৎকার প্রচ্ছদ করেছেন দেলোয়ার রিপন। দাম ২০০ টাকা।

বিলুর প্রথম স্কুল

আবুল কালাম আজাদের লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে মাত্রা প্রকাশ। মানানসই প্রচ্ছদ করেছেন মিজানুর আসাদ। দাম ১৮০ টাকা।

এই অপরূপ
রূপের দেশে

নুরুল ইসলাম বাবুলের লেখা এই শিশুতোষ ছড়ার বইটি প্রকাশ করেছে পাথার প্রকাশন। সুন্দর প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দীন খালেদ। দাম ১৫০ টাকা।

দিঘির জলে
বিশাল দৈত্য

কবির কাঞ্চনের লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে শব্দকথা প্রকাশন। আকর্ষণীয় প্রচ্ছদ এঁকেছেন আশীষ আচার্য। দাম ২৫০ টাকা।
প্রিয় মুজিবুর

পৃথ্বীশ চক্রবর্ত্তীর লেখা এই দ্বিভাষিক (বাংলা ও ইংরেজি) শিশুতোষ ছড়ার বইটি প্রকাশ করেছে শব্দকথা প্রকাশন। মানানসই প্রচ্ছদ করেছেন টিটন সূত্রধর। দাম ২৫০ টাকা।

ময়না কেন কয়
না কথা

অজিতা মিত্রের লেখা সম্পূর্ণ রঙিন এই ছড়ার বইটি প্রকাশ করেছে ছোটদের সময় প্রকাশনী। নভিয়া নভেলী মণ্ডলের প্রচ্ছদ এবং সাদিয়া ইসলাম ও মৌরিতা দাস মেঘলার অলংকরণ শোভিত বইটির দাম ১৫০ টাকা।

পরীর হাতে ঘুড়ির লাটাই

জহির টিয়ার লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে চিলেকোঠা পাবলিকেশন। মানানসই প্রচ্ছদ করেছেন পথিক রায়হান। দাম ৪২৫ টাকা।

রোবট এলো
মেরিন গ্রহে

শাকিব হুসাইনের লেখা এই কিশোর উপযোগী সায়েন্স ফিকশন বইটি প্রকাশ করেছে ছোটদের সময় প্রকাশনী। চমৎকার প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দীন খালেদ। দাম ২০০ টাকা।

– আহমেদ শাকিল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়