ডিএনসিসি মেয়র : দালালের খপ্পরে পড়ার প্রক্রিয়া এখন বন্ধ

আগের সংবাদ

রাষ্ট্রপতি কে, অপেক্ষা বাড়ল : আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করার ভার শেখ হাসিনার ওপর অর্পণ করল সংসদীয় দল

পরের সংবাদ

আমীর খসরু : রাষ্ট্রপতি কে হচ্ছেন তা নিয়ে মানুষের আগ্রহ নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাষ্ট্রপতি কে হচ্ছেন তা নিয়ে দেশের মানুষের কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রাষ্ট্রপতি কে হলো তা নিয়ে মানুষের মধ্যে বিন্দুমাত্র আগ্রহ নেই।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর বনানীতে নিজ অফিসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। মানুষ আগামী নির্বাচনে নিজের ভোট দিয়ে একটি গণতান্ত্রিক সরকার দেখতে চায় উল্লেখ করে খসরু বলেন, যে সরকারের জনগণের কাছে জবাবদিহিতা থাকবে। এর বাইরে মানুষের কোনো আগ্রহ নেই।
আওয়ামী লীগ চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তারপর ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। আবার ৫০ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে ইতোমধ্যে। তারা দেশ কীভাবে চালাচ্ছে, এটা মানুষের জানা দরকার। উন্নয়নের নামে টাকা শুধু লুটপাট করে দেশের তহবিল খালি করে নাই, বিদেশে পাচার করেছে।
তিনি বলেন, ক্ষমতা দখল করে অব্যাহতভাবে থাকতে চাইছে তারা। অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার যে ভোট চুরির প্রক্রিয়া রয়েছে, এটাকে তারা অব্যাহত রাখতে চাইছে কিন্তু বাংলাদেশের মানুষ সহিংসতা নয়, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর চায়। সুতরাং আন্দোলন সেদিকে চলছে, এটাই আন্দোলনের ধারা, আমাদের তার বাইরে যাওয়ার কোনো প্রশ্ন উঠে না।
আমীর খসরু বলেন, প্রথম ধাপের আন্দোলনে সব বাধা-বিপত্তি মামলা, হামলা, সরকারের গণপরিবহন বন্ধের পরও সফল হয়েছি। সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। যত বেশি রাজনৈতিকভাবে তারা পরাজিত হচ্ছে তত বেশি তারা শক্তির কথা বলছে, তত বেশি সহিংসতার কথা বলছে। তারা আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে। এতেই প্রমাণ হয় জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কিছুই দাঁড়াতে পারে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়