মিয়ানমারের ৩৭ শহরে মার্শাল ল’

আগের সংবাদ

পাঁচ ভোগ্যপণ্যে রোজার আঁচ : রমজান সামনে রেখে চিনি, ছোলা, খেজুর, ভোজ্যতেল ও মসলার দাম দফায় দফায় বাড়ছে

পরের সংবাদ

শ্যামল সান্নিধ্য : সমৃদ্ধ সন্ধ্যা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত; আমাদের প্রিয় শ্যামল দা। সম্প্রতি জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার মাধ্যমে তার বহুমাত্রিক পরিচয়ে যোগ হয়েছে নতুন পালক। পাঠক ফোরাম অভিভাবকের এই সোনালি অর্জন উদযাপন করতে আমরা গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে মিলিত হয়েছিলাম জাতীয় প্রেস ক্লাবে। নিজেদের চেনা মানুষকে আরেক বিস্তৃত অঙ্গনে পেয়ে আমরা পাফোসরাও ছিলাম উদ্বেলিত।
শুরুতেই ঢাকা পাফো পরিবারের সভাপতি দন্ত্যস সফিক এবং সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিনের নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। যথারীতি পাফোর বিভাগীয় সম্পাদক ও ভোরের কাগজের যুগ্ম বার্তা সম্পাদক ছড়াকার মুকুল শাহরিয়ার এখানে পথপ্রদর্শকের ভূমিকায়। পাফো পরিবারের স্বনামধন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা পরিবারের উপদেষ্টা সংগঠক কাজী সেলিম উদ্দিন, সাংবাদিক ছড়াকার সালাম ফারুক, সাংবাদিক ফয়সাল আহমেদ, লেখিকা খায়রুন নেসা রিমিসহ সব উজ্জ্বল মানুষ। পাফোর আদি সংগঠক শেখ শামীমা নাসরিন পলি, রেজাউর রহমান সবুজ, মোস্তাফিজুর রহমান রাশেদ ছিলেন দারুণ কর্মতৎপর।
সেদিন প্রেস ক্লাবে ব্যাপক কর্মযজ্ঞ। আয়োজন ছিল বাংলাদেশের দিকপাল সাংবাদিক ডাকসুর প্রথম ভিপি আহমদুল কবিরের জন্মশতবার্ষিকী উদযাপন, জাতীয় প্রেস
ক্লাবের আয়োজনে শীত উৎসব এবং শিশু-কিশোরদের জন্য আবৃত্তি কর্মশালা। এত সব ঠাসা শিডিউলের ফাঁক গলে পাঠক ফোরামের জন্য ঠিকই সময় বের করেছেন শ্যামল দা। এই অনানুষ্ঠানিক আয়োজনও যেন হয়ে দাঁড়িয়েছিল এক কর্মশালা। আড্ডার ছলে ইতিহাস, ঐতিহ্য আর জাতীয় প্রেস ক্লাবের মতো অগ্রণী প্রতিষ্ঠানের নানা বিষয়ে আমাদের পাঠ নেয়া হয়ে যায় এই বিদগ্ধ সংগঠক, মিডিয়া ব্যক্তিত্বের কাছ থেকে।
আর এই আয়োজনে মুগ্ধ শ্রোতা পাফোর তরুণ প্রজন্মের প্রতিনিধি কামরুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ লিমনরা। পাশাপাশি পাঠক ফোরামের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আমরা জানাই ভোকা সম্পাদককে। পাঠক ফোরামের তিন দশক পূর্তি কেন্দ্র করে মিলনমেলা আয়োজনের প্রাথমিক পরিকল্পনাও চূড়ান্ত হয়। এক ফাঁকে এই আয়োজনে আমরা পেয়ে যাই আমাদের অকৃত্রিম সুহৃদ সঞ্চিতা দত্তকেও। যিনি বৌদি সম্বোধনেই আমাদের কাছে ব্যাপক সমাদৃত।
প্রেস ক্লাবের পক্ষ থেকে আপ্যায়নের ব্যবস্থা ছিল, তা বলাই বাহুল্য! আপ্যায়িত হওয়ার পাশাপাশি উপহারের ডালিও আমাদের হাতে পৌঁছে যায়। বিকাল গড়িয়ে সন্ধ্যা এলো হৃদ্যতার সমৃদ্ধি নিয়ে। দারুণ পরিতৃপ্তির সঙ্গে একসময় আমাদের বিদায় বলতে হয় আবার মিলিত হওয়ার প্রয়োজনে। নতুন প্রত্যয় নিয়ে আমরা ঘরে ফিরি।
মো. বোরহান উদ্দিন : সাধারণ সম্পাদক, ঢাকা পরিবার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়