চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

হোমনায় ডাকাত ও পুলিশের গোলাগুলি : আহত ১ জন আটক

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় পুলিশের সঙ্গে ডাকাতদের গোলাগুলি হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ একজনকে আটক এবং একটি দেশীয় পাইপগান, ১ রাউন্ড তাজা কার্তুজ ও ১টি লম্বা দা জব্দ করা হয়। গত রবিবার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশ ও হোমনা থানা পুলিশের যৌথ অভিযানকালে হোমনা-দুলালপুর রোডের দক্ষিণ চুনারচর গ্রামে এ ঘটনা ঘটে।
আটক ব্যক্তি হলেন ওই এলাকার শরীফপুর গ্রামের রবিউল আউয়াল টিপু (৩৫)। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবদে তিনি ডাকাত দলের সদস্য বলে জানান। এ ঘটনায় তার বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও পলাতক ৭ জনসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে হোমনা থানায় ডাকাতির প্রস্তুতিসহ দুটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়, গত রবিবার রাত ২টা ১৫ মিনিটে জেলা গোয়েন্দা পুলিশর একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান পরিচালনাকালে জানতে পারে, একটি সশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-দুলালপুর রোডের আনার ব্রিজের আশপাশে অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে ওই এলাকায় ডিবি টিম ও হোমনা থানা পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ডাকাত দলটি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ডাকাতদলকে আটকের উদ্দেশে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি করে আহত অবস্থায় ঘটনাস্থলে একজনকে পাওয়া যায়। এসময় একটি দেশীয় পাইপগান, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি লম্বা দা জব্দ করা হয়। তাৎক্ষনিকভাবে গ্রেফতারকৃত আহত মো. রবিউল আউয়াল টিপুকে হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থনান্তর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়