চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

হট্টগোলের পর স্থগিত বায়রার এজিএম

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) বার্ষিক সাধারণ সভা (এজিএম) শুরুর পর হট্টগোলের কারণে স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার সকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই সভা শুরু হয়। বায়রা সভাপতি মোহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সভা শুরু হলেও দুই সপ্তাহ আগে অডিট রিপোর্ট ও বার্ষিক প্রতিবেদন সদস্যদের কাছে না দেয়া, আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন না করা এবং আগামী বছরের জন্য বাজেট উত্থাপন না করায় সদস্যরা হট্টগোল শুরু করেন। কয়েকশ সদস্যের হট্টগোলের মধ্যে আগামি তিন মাসের জন্য এজিএম স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে নিয়ম মেনে পুনরায় এজিএম করা হবে বলে সভায় জানানো হয়। পরে মধ্যাহ্নভোজের মাধ্যমে সোমবারের সভা শেষ হয়। সভায় বায়রার বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।
বায়রার একাধিক সদস্য জানান, রবিবার রাতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অডিট রিপোর্টসহ অন্যান্য ডকুমেন্টস সদস্যদের মোবাইল ফোনে পাঠানো হয়। বুকলেট সোমবার সকালে সদস্যদের হাতে দেয়া হয়। যা নিয়ম মতো হয়নি এবং মোবাইল ফোন থেকে পড়া সবার পক্ষে সম্ভব হয়নি। তাই এজিএম-এ সদস্যরা কি নিয়ে আলোচনা করবেন সে ব্যাপারে প্রস্তুতি ছিল না। এতে অনেক সদস্য আপত্তি তুলেন।
এ প্রসঙ্গে বায়রা সভাপতি আবুল বাশার ভোরের কাগজকে বলেছেন, আগে চারটি এজিএম হয়নি। গাজীপুরে ট্রেনিং সেন্টার নির্মাণে ১৪ কোটি টাকার অনিয়ম হয়েছে। পূর্বের অনেক লেনদেনে অস্বচ্ছতা রয়েছে। আগের সব ডকুমেন্টস এই কমিটি হাতে পায়নি। তাই সঠিকভাবে অডিট করা সম্ভব হয়নি। সব মিলিয়ে এজিএম স্থগিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়