চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবী তারকেশ্বরের ফাঁসি দিবস পালন

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিট্রিশবিরোধী আন্দোলনের বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের ৯০তম ফাঁসি দিবস উপলক্ষে এক পথসভা বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের উদ্যোগে করা হয়। বিপ্লবী তারকেশ্বর দস্তিদারের গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে গত ২৮ জানুয়ারি বিকালে এই পথসভা হয়। পরিষদের উদ্যোগে সারোয়াতলী গ্রামে বিপ্লবী তারকেশ্বর দস্তিদারের ভাস্কর্য স্থাপনের উদ্যোগ নেয়ার কথা জানিয়ে বক্তারা বিপ্লবী তারকেশ্বর দস্তিদারের বাড়িঘর, জায়গা-জমিগুলো সরকারিভাবে উদ্ধার করে আগামী প্রজন্মের বিপ্লবী ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি জাদুঘর করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিপ্লবী পরিবারের সদস্য প্রবীর দাশগুপ্ত নন্তু। মনোরঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক। এতে বক্তব্য রাখেন ত্রিদীপ চৌধুরী, টিটু চৌধুরী, সুভাষ চৌধুরী, মো. জাহাঙ্গীর আলম, মো. মনা, নিলু চৌধুরী প্রমুখ।
পথসভায় বক্তারা বলেন, সমাজ থেকে অন্যায় অত্যাচার দূরীভূত করতে হলে ব্রিটিশবিরোধী আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বিট্রিশবিরোধী আন্দোলন ও মুক্তিযুদ্ধ আমাদের জাতীয় জীবনে একই সূত্রে গাঁথা। বিপ্লবীদের পথ ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে সশস্ত্র রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে আমাদের স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ উপহার দিয়ে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়