উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

চট্টগ্রামে সপ্তাহব্যাপী ফার্নিচার মেলা শুরু ১ ফেব্রুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ফার্নিচার শিল্পে চট্টগ্রামের ঐতিহ্য তুলে ধরতে প্রতিবারের মতো এবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে ফার্নিচার মেলা-২০২৩। আগামী ১ থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৭ দিনব্যাপী নগরীর জিইসি কনভেনশন হলে এ মেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ ফার্নিচার মেলা আয়োজন করা হচ্ছে। মেলায় সৌখিন ও রুচিশীল ফার্নিচার প্রিয় মানুষের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটবে বলে জানিয়েছেন আয়োজকরা। গতকাল নগরীর প্যাভিলিয়ন হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন আয়োজকরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহসভাপতি ও মেলা কমিটির আহ্বায়ক মো. নুরুল আযম খান বলেন, চট্টগ্রামে সৌখিন রুচিশীল এবং ফার্নিচারের প্রতি আগ্রহী মানুষের বিপুল সমর্থনের কারণে প্রতিবারের ন্যায় এবারো আমরা ১২তম চট্টগ্রাম ফার্নিচার মেলা আয়োজন করতে যাচ্ছি।
মেলায় অংশগ্রহণকারী ফার্নিচার প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতামূলক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আন্তর্জাতিকমানের আসবাবপত্র তৈরি করে থাকে। এসব আসবাপত্র দেশের গন্ডি ছাড়িয়ে এখন বিদেশেও রপ্তানি হচ্ছে। তিনি আরো বলেন, আমদানি নির্ভরতা কমিয়ে ফার্নিচার শিল্পকে রপ্তানিমুখী শিল্পে পরিণত করা মেলা আয়োজনের মূল লক্ষ্য। ফার্নিচার শিল্পে সরকার যদি পৃষ্ঠপোষকতা ও ঠিকমত তদারকি করেন তাহলে এ শিল্প একদিন দেশের সবচেয়ে বড় রপ্তানিমুখী শিল্পে পরিণত হবে।
বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো. মাকছুদুর রহমান বলেন, মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় অংশ নেবে মোট ২৭টি প্রতিষ্ঠান। এতে কো-স্পন্সর হয়েছে ১২টি প্রতিষ্ঠান। মেলা উপলক্ষে অংশগ্রহণকারী আসবাবপত্র তৈরি প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় প্রদান করছেন। মেলায় উদ্বোধক হিসেবে চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের সভাপতি মাহবুবুল আলম ও প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিমের উপস্থিত থাকার কথা রয়েছে। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়