প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

সেমিনারে বক্তারা : স্মার্ট জনবলই স্মার্ট কাস্টমস গড়ে তুলতে পারবে

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আন্তর্জাতিক কাস্টমস দিবসে চট্টগ্রাম কাস্টম হাউস আয়োজিত সেমিনারে বক্তারা বলেছেন, স্মার্ট জনবলই কাস্টমসকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে পারবে। পারস্পরিক জ্ঞান বিতরণ এবং উত্তম পেশাদারিত্ব অর্জনই আগামীর প্রত্যয়। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কাস্টমস গড়ে তুলতে দক্ষ, মেধাবী ও স্মার্ট জনবলের বিকল্প নেই। এছাড়া আন্তর্জাতিক বাণিজ্যের প্রসার, ইলেকট্রনিক কমার্সের বিস্তৃতি এবং অংশীজনদের উন্নত সেবাপ্রাপ্তির চাহিদা পূরণ করতে কাস্টমসকে স্মার্ট কাস্টমসে রূপান্তর করতে হবে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম কাস্টম হাউস অডিটোরিয়ামে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩ উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক মো. মাহবুবুজ্জামানের সভাপতিত্বে ও ডেপুটি কমিশনার খাদিজা পারভিন সুমি ও মো. আহসানুল্লাহর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনাল চট্টগ্রামের সদস্য মোছা. সফিনা জাহান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমান প্রমুখ।
, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার সহসভাপতি এ এম মাহাবুব চৌধুরী ও চট্টগ্রাম উইম্যান চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়