‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে ফের হাইকোর্টে রিট

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একটি খারিজ হওয়ার পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে আরেকটি রিট আবেদন করা হয়েছে হাইকোর্টে। বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এ রিট দায়ের করেন। সড়ক পরিবহন ও সেতু সচিব, পদ্মা সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়। আদালত রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে দুই মাসের জন্য মুলতবি ঘোষণা করেন। গতকাল বুধবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট তৈমুর আলম খন্দকার ও এডভোকেট ইয়ারুল ইসলাম।
গত ১৫ জানুয়ারি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিট বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবীরের হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন। একই ব্যক্তি গতকাল অন্য একটি বেঞ্চে রিটটি দায়ের করেন। ওই সময় দায়ের করা রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়। উল্লেখ্য, পদ্মা সেতু চালু হওয়ার পর গত বছরের ২৭ জুন থেকে এই সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়