‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

জাবি শিক্ষক সমিতি : সভাপতি ফরিদ শামীম সম্পাদক

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাহী পরিষদ নির্বাচনে সভাপতি হয়েছেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের প্রার্থী ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক পদ হয়েছেন একই প্যানেল থেকে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) অধ্যাপক এম শামীম কায়সার। যথাক্রমে ২৮৩ এবং ৩৩০ ভোট পেয়ে জয় লাভ করেছেন তারা।
গতকাল বুধবার জাবি শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ প্রক্রিয়া চলে। নির্বাচনে মোট ৬০২ জন ভোটারের মাঝে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৭৪ জন ভোটার। সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষক সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করে বিষয়টি নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি। নির্বাচনে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেল থেকে সহসভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন ৩৩৪ ভোট, কোষাধ্যক্ষ এবং যুগ্ম সম্পাদক পদে একই প্যানেল থেকে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম ৩০৬ ভোট ও প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন ৩৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাহী সদস্য পদের মধ্যে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে গণিত বিভাগের অধ্যাপক সাব্বির আলম ৩৫১ ভোট, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা ৩৩০ ভোট, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার ৩২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম ৩১৮ ভোট, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ৩০৯ ভোট, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান ৩০৬ ভোট এবং রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণ কর্মকার ৩০০ ভোট, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক উর রহমান ২৮৭ ভোট ও প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা ২৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
অন্যদিকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম প্যানেল থেকে নির্বাহী সদস্য পদে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব ২৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, এর আগে গত ৪ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি। এ বছর শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সভাপতি, সহসভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে দশ জনসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়