‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

ওবায়দুল কাদের : খেলা শুরু হলে বিএনপির ১০ দফা হারিয়ে যাবে, তাদের আন্দোলন জোয়ার থেকে ভাটায় নেমেছে

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির চলমান আন্দোলনের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হায়রে আন্দোলন! যত নেতা বাড়ে, যত জোট বাড়ে। বাড়তে বাড়তে ৫৪। জোয়ার যেটুকু ছিল, ঢেউ এসেছিল কিছু। সেই ঢেউ জোয়ার থেকে এখন ভাটা নেমে গেছে। আন্দোলন, গণঅভ্যুত্থান, সরকার পতন, জোট গঠন.. ভুয়া। সব ভুয়া মিলে ভুয়া। বিএনপি ভুয়া। তাদের কথা লোকে আর বিশ্বাস করে না।
ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে গতকাল বুধবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতারা।
ওবায়দুল কাদের বলেন, আমাদের জলিল ভাইয়ের (আবদুল জলিল) ট্রাম্পকার্ড দেখেছিলাম। ২০০৪ সালের ৩০ এপ্রিল। ফখরুল মনে করেছিলেন, আমি একটা লাল কার্ড দেখাইয়া দিই। আমাদের জলিল সাহেবের ট্রাম্পকার্ডের পরিণতি কী, আমরাও জানি। তখন আপনাদের আমল। ট্রাম্পকার্ডের পরে লাল কার্ড। ফলাফল শূন্য। ভুয়া। লাল কার্ড, সরকারের পতন, ৫৪ দল, ১০ দফা, তত্ত্বাবধায়ক সরকার.. সবই ভুয়া। এরা ভুয়া নিয়েই আছে।
রাজনীতির মাঠের খেলা এখনো সূচনা পর্বেই আছে মন্তব্য করে তিনি বলেন, খেলা পুরোদমে শুরু হলে বিএনপির ১০ দফা হারিয়ে যাবে। বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশাহারা। খেলা তো এখনো শুরু করিনি। মাত্র সূচনা। খেলা যখন হবে, কোথায় যাবে এই ১০ দফা।
দেশে একদলীয় বাকশাল শাসন চলছে বিএনপির মহাসচিবের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাকশালটা কী, ব্যাখ্যা করেন। বাংলাদেশ কৃষক-শ্রমিক আওয়ামী লীগ। বাকশাল কিন্তু একদল নয়। বাকশাল হচ্ছে জাতীয় দল। সব দলকে নিয়ে, সব মতকে নিয়েই বাকশাল। ‘লজ্জা করে না? জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন। প্রমাণ আছে। প্রতিষ্ঠাতা দরখাস্ত করে যে বাকশালে যোগ দেয়, সে বাকশালকে আপনি একদলীয় বলছেন।
আমাদের মধ্যেই বিশ্বাসঘাতক আছে : এদিকে বিকালে বনানীতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, বাংলার ইতিহাস বিশ্বাসঘাতকের ইতিহাস। এরা পদে পদে আছে। এরা আমাদের মধ্যেই আছে। বিশ্বাসঘাতক আমাদের মধ্যেই লুকিয়ে আছে, আমরা জানি না। বিশ্বাসঘাতকদের জন্য এদেশে ওয়ান/ইলেভেন হয়েছে। এদেশে ৭৫ সালে জিয়াউর রহমান বিশ্বাসঘাতকতা না করলে বঙ্গবন্ধুকে হত্যার দুঃসাহস কারো হতো না।
তিনি বলেন, আজকে সারা বাংলাদেশে আওয়ামী লীগ সুসংগঠিত। আওয়ামী লীগের ইউনিয়ন কমিটিও হয়েছে। কিন্তু আমাদের নেত্রীর নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। কারণ এই বীরের দেশেই বিশ্বাসঘাতক আছে। তিনি বলেন, বিএনপি যে ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে, তারা কোনদিন সফল হবে না। আমাদের মনে রাখতে হবে, বেহুলার বাসরঘরে ছিদ্র করে বিষাক্ত সাপ ঢুকিয়ে দেয়া হতে পারে। এই বিষাক্ত সাপ থেকে আমাদের সাবধান থাকতে হবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়