হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

সহকারী হাইকমিশনার : ভারতের আইটি সহায়তায় দক্ষতা বাড়াতে পারে বাংলাদেশ

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে তিন দিনব্যাপী ৪র্থ আইটি ফেয়ারের সমাপনী অনুষ্ঠানে ভারতের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের মূলভিত্তি হচ্ছে পারস্পরিক শ্রদ্ধা ও সমঝোতা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। ভারত আইটি সেক্টরে অনন্য ভূমিকা রেখে চলেছে। বাংলাদেশ ভারতের আইটি সহায়তা কাজে লাগিয়ে এ সেক্টরে দক্ষতা আরো বাড়াতে পারে।
গতকাল মঙ্গলবার নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ারের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম চেম্বার অব কমার্স ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস (এসসিআইটিপি) এই ফেয়ারের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, প্রযুক্তির সঠিক ব্যবহার ও প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জনের এখনই উপযুক্ত সময়। যুগের সঙ্গে তাল মিলিয়ে চট্টগ্রাম একটি আইটি ইকোনমিক হাবে পরিণত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে স্মার্ট মানবসম্পদ গড়ে তুলতে হবে। এজন্য ব্যবসা প্রতিষ্ঠানসহ সবকিছু অটোমেশনের আওতায় আনতে হবে। দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হলে আইটি সেক্টরের কোনো বিকল্প নেই। এ সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ ও তানভীর মোস্তফা চৌধুরী, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্লাটিনাম স্পন্সর এফ-ফাইভ, গোল্ড স্পন্সর বেনকিউ, সিলভার স্পন্সর অ্যারোডেক, ভেলোসিটি ও সফোজ, টেকনোলজি পার্টনার লিংথ থ্রিসহ সব অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে স্মারক দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়