হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

মেহেরপুরের আমদহ ইউনিয়ন : এক যুগ পর বইছে ভোটের হাওয়া

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদে (ইউপি) প্রায় ১ যুগ পর ভোটের হওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১৬ মার্চ আমদহ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত সোমবার বিকালে নির্বাচন কমিশনার এ তফসিল ঘোষণা করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। ২০ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। এবং ১৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগেও নির্বাচনের তফসিল ঘোষণার পরও সীমানা জটিলতাই আটকে যায় ভোট।
তবে এবার নির্বাচনে মামলা সংক্রান্ত আর কোনো বাধা নেই বলে জানান মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ওয়ালীউল্লাহ। তিনি জানান, আমদহ ইউনিয়ন নিয়ে সব প্রকার মামলা নিষ্পত্তি হয়েছে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, সীমানা জটিলতাই দীর্ঘ একযুগ নির্বাচন বন্ধ ছিল মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদে।
এর আগে ২০১১ সালের ৯ জুন আমদাহ ইউনিয়নের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের ২৭ জুলাই নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হয়। ওই সময় দেশের অন্য পৌরসভা ও ইউপিতে ভোট হলেও সীমানা জটিলতা দেখিয়ে মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কমিশন। পরে বিভিন্ন সময় রাজনৈতিক দলের আন্দোলনের মুখে ২০১৭ সালের ২৫ এপ্রিল পৌরসভা ও ২৩ এপ্রিল আমদহ ইউপির তফসিল ঘোষণা করে কমিশন। পরে নির্ধারিত সময়ে পৌরসভার নির্বাচন হলেও সীমানা জটিলতা নিয়ে মামলা করায় আমদহ ইউপির ভোট স্থগিত করে কমিশন।
দীর্ঘ সময় পর আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় খুশি এলাকার জনগণ। ইতোমধ্যে মিছিল মিটিংয়ে মেতে উঠেছে ভোটার ও প্রার্থীরা।
আনসার আলী, শাহবদ্দিন মণ্ডল, সুখতারাসহ বেশ কিছু ভোটার জানান, আমরা দীর্ঘ সময় স্থানীয় ভোট থেকে বঞ্চিত ছিলাম। এবার ভোট দিতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়